আবারও পরিবহন ধর্মঘটের হুমকিতে সিলেট

আবারও পরিবহন ধর্মঘটের হুমকিতে সিলেট

সিলেট বিভাগে চার দফা দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট গতকাল শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা ৬টায় শেষ হয়েছে। সিলেট জেলায় ১২ ঘণ্টা ও বিভাগের অন্য তিন জেলায় ৩৬ ঘণ্টার ধর্মঘট ভোগান্তি শেষে যান চলাচল শুরু হয়।

তবে এটি সাময়িক স্বস্তি। চলমান এইচএসসি পরীক্ষা শেষে নতুন করে ধর্মঘট ডাকার ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক নেতারা। তারা বলছেন, দাবি আদায় না হলে ফের ধর্মঘট ডাকা হবে। চলমান এইচএসসি ও সমমান পরীক্ষা শেষ হবে ৮ ডিসেম্বর।

সিলেট জেলা বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি এবং সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মইনুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আমরা সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছিলাম। এরই মধ্যে ধর্মঘট শেষ হয়েছে। তবে আমাদের দাবিগুলোর বিষয়ে কেউ সাড়া দেননি। আমরা দাবি আদায়ে চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষার পর আবার ধর্মঘট ডাকব।

প্রসঙ্গত, গতকাল শনিবার সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ছিল। ওই সমাবেশ বিকেল ৫টার দিকে শেষ হওয়ার পরপরই যান চলাচল স্বাভাবিক হয়। পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ার পর বিএনপি নেতারা অভিযোগ করেছিলেন, গণসমাবেশ বাধাগ্রস্ত করতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন শ্রমিক সংগঠন এবং পরিবহন নেতাদের দিয়ে এসব ধর্মঘট পালন করানো হচ্ছে। তবে পরিবহন নেতাদের দাবি ছিল, তাদের কর্মসূচির সঙ্গে কোনো রাজনৈতিক সংগঠন বা কর্মসূচির যোগসূত্র নেই।