একদিন আগেই লোকারণ্য বিএনপির সমাবেশস্থল

একদিন আগেই লোকারণ্য বিএনপির সমাবেশস্থল

সিলেটে বিএনপির সমাবেশ শনিবার। তবে একদিন আগেই ভরে গেছে সিলেট নগরের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠ। শুক্রবার বিকেলেই পুরো মাঠ নেতা-কর্মীতে পূর্ণ হয়ে যায়। এরপরও কিছুক্ষণ পরপর আসছে মিছিল।

শুক্রবার পুরো সিলেট মিছিলের নগরে পরিণত হয়েছে। বিশেষত দুপুরের পর থেকে সমাবেশের প্রচারণায় খণ্ড খণ্ড মিছিল হচ্ছে নগরে। মোটরসাইকেল নিয়েও শোভাযাত্রা হচ্ছে কিছুক্ষণ পরপর।

ধানের শীষ প্রতীক আর খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সম্বলিত নানা রঙের টি-শার্ট পরে এসব মিছিল ও প্রচারণায় অংশ নিচ্ছেন নেতা-কর্মীরা। সব মিছিলেরই গন্তব্য আলিয়া মাদ্রাসা মাঠ।

বিকেলে সুনামগঞ্জের ছাতক থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমানের নেতৃত্বে কয়েক শ মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা করে সমাবেশস্থলে আসেন নেতা-কর্মীরা।

মিজানুর রহমান বলেন, ‘ধর্মঘট দিয়ে বিএনপি নেতা-কর্মীদের ঘরে আটকে রাখা যায়নি। আজকে আমার সঙ্গেই ছাতক থেকে প্রায় ১০ হাজার নেতা-কর্মী সমাবেশে এসেছেন। কাল সকালে আরও অনেকেই আসবেন।’

নগরের চৌহাট্টা, জিন্দাবাজার, রিকাবীবাজার, লামবাজারসহ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, কিছুক্ষণ পরপরই একেকটি মিছিল যাচ্ছে। সবার মুখেই বিএনপির পক্ষে ও সরকারের বিরুদ্ধে নানা স্লোগান। বাইকে, খোলা ট্রাকে, ভ্যানেও মিছিল করছেন অনেকে। মিছিলে অংশ নেয়া নেতা-কর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উদ্দীপনা।