‘ঈদবস্ত্র’ বিতরণের উদ্যোগ শাবির সংগঠন স্বপ্নোত্থানের

এবারও অসহায়ের মুখে হাসি ফোটাবে ‘স্বপ্নোত্থান’

এবারও অসহায়ের মুখে হাসি ফোটাবে ‘স্বপ্নোত্থান’

শাদমান শাবাব  শাবি || ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’—প্রতিবছর রমজানের রোজার শেষে ফিরে আসে আনন্দ উৎসব ‘ঈদ’। ঈদকে কেন্দ্র করে বিভিন্ন বয়সী মানুষের থাকে নানা আয়োজন ও উৎসাহ-উদ্দীপনা। কিন্তু, সমাজের কিছু সুবিধাবঞ্চিত মানুষের কাছে ঈদের এই আনন্দ সেভাবে অনুভূত হয় না। সমাজের সেই অসহায়–হতদরিদ্র মানুষের মুখে ঈদের হাসি ফোটাতে প্রতিবছরের মতো এবছরও ‘ঈদবস্ত্র’ বিতরণের উদ্যোগ নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্নোত্থান’।

‘স্বপ্নোত্থান’–এর স্বেচ্ছাসেবীরা জানায়, ‘দীপ শিখা হাতে স্বপ্নের পথে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০০৭ সালে যাত্রা শুরু করে ‘স্বপ্নোত্থান’। প্রতিষ্ঠার পর থেকে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এরই অংশ হিসেবে প্রতিবছরের মতো এবারও ঈদুল ফিতরকে সামনে রেখে “স্বপ্নোত্থান ঈদবস্ত্র বিতরণ ২০২২” এর আয়োজন করা হয়েছে। 

ঈদবস্ত্র বিতরণ কর্মসূচি বিষয়ে স্বপ্নোত্থানের সভাপতি ধীমান দাস দিব্য বলেন, বছর ঘুরে ঈদ আসলেও আর্থিক দুরাবস্থার কারণে ঈদের আনন্দ সেভাবে সবার দুয়ারে পৌঁছায় না। আমাদের সমাজের এই অসহায়–হতদরিদ্র মানুষের মাঝে ঈদের আনন্দ এবং খুশি ছড়িয়ে দিতে প্রতিবারের ন্যায় এবারও আমরা ঈদবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করেছি। কেউ চাইলে বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় অবস্থিত ‘স্বপ্নোত্থান’–এর টেন্টে অথবা বিকাশ, রকেট, নগদ এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করে তাদের ঈদ-আনন্দ কয়েকগুণ বাড়িয়ে দিতে পারেন। 

ঈদবস্ত্র কেনার জন্য সহযোগিতা পাঠানোর ঠিকানা
বিকাশ–০১৭০১০২৫৪২৬, রকেট–০১৭০১০২৫৪২৬৪, নগদ–০১৭০১০২৫৪২৬, ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড–
হিসাবের নাম: MOST MARJIA RAHMAN NIJUM, হিসাব নং: ২০১১০৫০০১৬৮৫৮।

উল্লেখ্য, গতবছর ৫ মে সিলেটের সালুটিকরের বেদে পল্লীর ৪৬ জন মানুষের মাঝে ঈদের নতুন জামা-কাপড় বিতরণ করে স্বপ্নোত্থানের স্বেচ্ছাসেবীরা। এর আগে ২০১৯ সালের রোজার ঈদের আগে সিলেটের সালুটিকর ও টুকের বাজার এলাকার বেদে সম্প্রদায়ের মানুষের মাঝে ঈদবস্ত্র বিতরণ করে তারা।