জগন্নাথপুরে ঘিরে রাখা সেই বাড়ির মালিক-ছেলে কারাগারে

জগন্নাথপুরে ঘিরে রাখা সেই বাড়ির মালিক-ছেলে কারাগারে

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় দিঘলবাকের সেই বাড়িটি এখনো ঘিরে রেখেছে পুলিশ। এ ঘটনায় বাড়ির মালিক আখলাকুর রহমান (৭০) ও তার ছোট ছেলে আমজাদুর রহমানকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৯ জানুয়ারি) বিকেলে জগন্নাথপুর আমলি আদালতের মাধ্যমে তাদের জেলা হাজতে পাঠানো হয়। তবে এখনো গ্রেফতার হননি বাড়ি থেকে পালিয়ে যাওয়া আফজাল হোসেন।

কোর্ট ইন্সপেক্টর বোরহান উদ্দিন বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, দিঘলবাকের ওই বাড়িটি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। এ ঘটনায় রোববার রাতে সিলেটের পীর মহল্লা এলাকা থেকে দুজনকে গ্রেফতার করা হয়। তাদের আদালতে নিলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

রোমান আহমদ নামের দিঘলবাকের এক বাসিন্দা বলেন, আখলাকুর রহমানের বাড়ি ঘেরাও করে রেখেছে পুলিশ। ১০-১২ জনের একটি দল পালাক্রমে সেখানে দায়িত্ব পালন করছেন। এলাকার লোকজনকে সেখানে যেতে দেওয়া হচ্ছে না।

শুক্রবার জগন্নাথপুর থানার সহকারী উপ পরিদর্শক (এএসআই) মোহাম্মদ নুরে আলম সিদ্দিক আখলাকুর রহমানের ছেলে আফজাল হোসেনের নামে আদালতের ইস্যুকৃত সমন জারি করতে দিঘলবাকের ওই বাড়িতে যান। পুলিশের উপস্থিতি টের পেয়ে আফজল পালিয়ে যান। তবে তার বসতঘরের বিভিন্ন কক্ষে ইলেকট্রনিক্স ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পায় পুলিশ।

বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে অভিযান পরিচালনা করে বিস্ফোরক তৈরির সরঞ্জামাদি ও অস্ত্র জব্দ করা হয়।

রোববার রাতে এ ঘটনায় জগন্নাথপুর থানায় উপ পরিদর্শক (এসআই) জিয়া উদ্দিন বাদী হয়ে আফজালুর রহমানকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, আখলাকুর রহমান ও তার ছেলে আমজাদুর রহমানকে গ্রেফতারের পর আদালতে পাঠানো হয়। আদালত দুজনকেই জেল হাজতে পাঠিয়েছেন।