প্রকৃতি ভ্রমণে প্রাক্সিস উপশহর আইইএলটিস ৭৬ ব্যাচ

প্রকৃতি ভ্রমণে প্রাক্সিস উপশহর আইইএলটিস ৭৬ ব্যাচ
প্রাক্সিস উপশহর আইইএলটিস ৭৬ ব্যাচ

জয়ন্ত কুমার দাস || সিলেটে প্রাক্সিস উপশহর আইইএলটিস ৭৬ ব্যাচের প্রকৃতি ভ্রমণ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুরে সবুজে ঘেরা লাক্ষাতুরা চা বাগানে এই ভ্রমণের আয়োজন করা হয়। 

‌‘ভ্রমণ ও স্থান পরিবর্তন মনের মধ্যে নতুন প্রাণশক্তি তৈরী করে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রাক্সিস উপশহর ৭৬ ব্যাচ মঙ্গলবার প্রকৃতি ভ্রমণে বের হয়। দুপরে ক্যাম্পাসের সামনে সবাই জড়ো হয়ে ৭৬ ব্যাচের ইন্সট্রাক্টর অমিত দেবনাথ ও শাহীন আহমেদের নেতৃত্বে বেরিয়ে পড়ে এই ব্যাচের শিক্ষার্থীরা।

সবুজে ঘেরা লাক্ষাতুরা চা বাগান ছিল তাদের গন্তব্য। সবাই মিলে হৈ-হুল্লোড় করে কিছুক্ষণের মধ্যেই স্নিগ্ধতার পরশ পেতে পৌঁছে যায় চা বাগানের উচু টিলায়। তারপর কিছুক্ষণ ছবি তোলে সেরে নেয় দুপুরের খাবার।

তারপর দুটি ইভেন্টের আয়োজন করে নেতৃত্বে থাকা শিক্ষক  অমিত দেবনাথ ও শাহীন আহমেদ।এতে অংশ নেয় উপস্থিত শিক্ষার্থীরা।প্রথম ইভেন্টের বিজয়ী হোন নাহিদা আক্তার ও দ্বিতীয় ইভেন্টের বিজয়ী হোন আমেনা আক্তার। তারপর সিলেটের ঐতিহ্যবাহী ধামাইলে অংশ নেয় সবাই। 

একটু পরে চা-বাগান,টিলা,রাবার বাগান কিছুক্ষণ ঘুরে ফিরে আসে আপন নীড়ে। শিক্ষার্থীরা জানান এই ভ্রমণটি ছিল তাদের জন্য উপভোগ্য ও ব্যতিক্রম।

শিক্ষক অমিত দেবনাথ জানান, খুব সুন্দর সময় কাটিয়েছি সবাইকে নিয়ে। মনে হয়েছে আমরা সবাই সমবয়সী, আনন্দ আড্ডায় মাতোয়ারা ছিলাম পুরোটা সময়।পড়াশোনার পাশাপাশি এরকম সময় কাটানো উচিত আর এটা প্রাক্সিস সবসময় করে।

আরেক শিক্ষক শাহীন আহমদ জানান, সময়টা সত্যি অসাধারণ ছিল, মনে রাখার মত,এ এক দারুণ অনুভূতি।

এতে শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন আমেনা, শামীমা, নাহিদা, জয়ন্ত, সাদিক, হামিম, জুহানী, পারভেজ, আলাল, মাসুম, ফাহিম, লিটন নাজিম।

গরমের বিকেল প্রকৃতির সাথে কাটিয়ে নতুন উদ্যমে এগিয়ে যাক এই স্বপ্নবাজ তরুণরা,ভালো ফলাফল করে প্রতিষ্ঠান ও নিজে প্রতিষ্ঠিত হোক এটাই ছিল এই ভ্রমণের লক্ষ্য।

লেখক- সাংবাদিক