ফেসবুকে তরুণীর 'আপত্তিকর ছবি', আ. লীগ নেতার ছেলে গ্রেফতার

ফেসবুকে তরুণীর 'আপত্তিকর ছবি', আ. লীগ নেতার ছেলে গ্রেফতার

বিয়ানীবাজার প্রতিনিধি:

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার এক তরুণীর 'আপত্তিকর ছবি' সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে আবিদ হোসেন রাফি (২১) নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে গোলাপগঞ্জ মডেল থানাপুলিশ।

বৃহস্পতিবার (৪মে) দিবাগত রাতে উপজেলার বাদেপাশা ইউনিয়নের আছিরগঞ্জ বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত যুবক বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জয়নাল আবেদীনের ছেলে।

জানা যায়, গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ বাজারে আইইএলটিএস ক্লাস করার সময় থেকে খাগাইল এলাকার এক তরুণীকে উত‍্যক্ত করতো আবিদ হোসেন রাফি। এ নিয়ে কয়েকদফা সালিশ-বৈঠক হয় এবং ভবিষ্যতে ওই তরুণীকে আর বিরক্ত করবেনা মর্মে অঙ্গিকার করেন রাফি। সম্প্রতি পারিবারিকভাবে বিয়ানীবাজারের কাকরদিয়া এলাকার যুক্তরাষ্ট্র প্রবাসী যুবকের সাথে ওই তরুণীর বিয়ে ঠিক করা হয়। এমন খবর পেয়ে তরুণীর আপত্তিকর (নগ্ন) ছবি ফেসবুকসহ অন্যান্য মাধ্যমে ছড়িয়ে দেয় রাফি। এতে ওই তরুণীর বিয়ে ভেঙে যায়।

ফেসবুকসহ অন্যান্য মাধ্যমে মেয়ের নগ্ন ছবি দেখে গোলাপগঞ্জ থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন তরুণীর বাবা। ওই মামলায় গ্রেপ্তার করে শুক্রবার অভিযুক্তকে আদালতে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ফায়দুল ইসলাম জানান, তরুণীকে বিরক্ত করার অভিযোগে একাধিকবার সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। আর বৈঠকে ওই তরুণীকে যৌন হয়রানী করতো বলে রাফি স্বীকার করেছে।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, গ্রেফতার তরুণের নিজের ফেসবুক আইডি থেকে তরুণীর নগ্নছবি ছড়িয়ে দেয়ার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।