বালাগঞ্জে আরবি শিক্ষা প্রসারে যাত্রা শুরু করলো রফিনা একাডেমি

বালাগঞ্জে আরবি শিক্ষা প্রসারে যাত্রা শুরু করলো রফিনা একাডেমি

বালাগঞ্জ উপজেলা সদরের গোপকানু হামিদনগর গ্রামের প্রয়াত হাজী ছাইম উল্যার নামে নামকরণ করা হাজী ছাইম উল্যা স্মৃতি কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠালগ্ন থেকে আর্ত মানবতার সেবায় কাজ করে আসছে। আরবি শিক্ষার প্রসারে এই ট্রাস্টের উদ্যোগে রফিনা একাডেমি নামে একটি ইসলামী প্রতিষ্ঠান উদ্বোধন করা হয়েছে।

৪ আগস্ট বৃহস্পতিবার বিকেলে ট্রাস্টের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রয়াত ছাইম উল্যার ২য় পুত্র যুক্তরাজ্যস্থ কমিউনিটি নেতা আব্দুল হাই খোকন আনুষ্ঠানিকভাবে একাডেমির উদ্বোধন করেন।

এসময় ট্রাস্টের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন বলেন- হামিদনগর গ্রাম শিক্ষা ক্ষেত্রে অনেকটাই অনগ্রসর। এই অনগ্রসরতা থেকে বেরিয়ে আসতে রফিনা একাডেমি প্রতিষ্ঠা করা হয়েছে। এতে হিফজ বিভাগ ও সহি-শুদ্ধ কোরআন শিক্ষার পাশাপাশি ইসলামী ইতিহাস চর্চা ও বয়স্কদের নৈশকালীন আরবী শিক্ষা অর্জনের লক্ষ্যে পৃথক শাখা চালু করা হয়েছে। একাডেমির ব্যাপ্তি বাড়ানোর জন্য স্থায়ী ভবন নির্মাণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এতে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন তিনি। 

ছাইম উল্যার নিজ বাড়িতে প্রতিষ্ঠিত একাডেমির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বালাগঞ্জ সরকারি ডিএন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুল আমিন, শিক্ষানুরাগী ফজলুর রহমান কিনু, আব্দুর রহমান হিরন ছাড়াও উপজেলায় কর্মরত বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকের সাংবাদিকেরা।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন একাডেমির শিক্ষক হাফিজ ক্বারী ইসমাঈল হোসেন। 

জাগোসিল/ইশা