শাবির অর্থনীতি বিভাগের প্রধানের দায়িত্বে অধ্যাপক জহীর 

শাবির অর্থনীতি বিভাগের প্রধানের দায়িত্বে অধ্যাপক জহীর 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি)  অর্থনীতি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক জহীর উদ্দিন আহমদ। তিনি আগামী তিন বছর এই দায়িত্ব পালন করবেন৷ এর আগে অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল মুনিম জোয়ার্দার বিভাগটির প্রধানের দায়িত্ব পালন করেন৷ 

সোমবার (২২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শিক্ষাভবন–“ডি” এ অবস্থিত অর্থনীতি বিভাগের গবেষণা কক্ষে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়৷ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী বিভাগীয় প্রধান এবং নতুন বিভাগীয় প্রধানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় অর্থনীতি বিভাগের অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

দায়িত্ব গ্রহণের পর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ বলেন, বিভাগীয় প্রধান পদটি আমার জন্য একটি নতুন সংযোজন। বিভাগের সার্বিক কল্যাণের জন্যে আমি সম্ভাব্য সবকিছু করতে সচেষ্ট থাকবো। এই দায়িত্ব সফলভাবে পালনের জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা ও দোয়া চাই।

উল্লেখ্য, অধ্যাপক জহীর উদ্দিন আহমদ শাবিপ্রবি’র একাডেমিক কাউন্সিলের নির্বাচিত শিক্ষক প্রতিনিধি, দুইবারের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছেন। এছাড়াও তিনি বর্তমানে শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের দায়িত্ব পালন করছেন।