সিলেটের মাঠে ব্যাটিংয়ে বাংলাদেশ, তামিম ফিরলেন শুরুতেই

সিলেটের মাঠে ব্যাটিংয়ে বাংলাদেশ, তামিম ফিরলেন শুরুতেই

আইরিশদের বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে অধিনায়ক তামিম ইকবাল ও লিটন দাস দেখেশুনে আগাচ্ছিলেন। প্রথম ওভারে ৭ রান সংগ্রহের পর পরের ওভারে আসে ৮ রান। তৃতীয় ওভারে এসেই খেই হারালেন ওপেনার তামিম। পেসার মার্ক অ্যাডায়ারের বলে তিনি স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন।

স্লিপার পল স্টার্লিয়ের হাতে তালুবন্দী হয়ে ব্যক্তিগত ৩ রানেই প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। এর মধ্যে দিয়ে ব্যাট হাতে আবারও ব্যর্থতার বৃত্তে আটকে থাকলেন টাইগার এই ওপেনার। লিটনের সঙ্গে ক্রিজে আছেন গত সিরিজের সেরা ব্যাটার নাজমুল হোসেন শান্ত। শেষ খবর পাওয়া পর্যন্ত দলীয় সংগ্রহ ৫.৩ ওভারে এক উইকেট হারিয়ে ৩১ রান।

এদিন অবশ্য ইনজুরিতে দলে নেই মেহেদী হাসান মিরাজ। তবে অভিষেক হয়েছে তৌহিদ হৃদয়ের। আগের সিরিজে ব্যাট হাতে ব্যর্থ আফিফ হোসেন এই ম্যাচেও জায়গা হারিয়েছেন। এছাড়া একাদশে সুযোগ পেয়েছেন ইয়াসির আলী রাব্বি। রয়েছেন এবাদত হোসেন, নাসুম আহমেদও। 

ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ বেশ ভালো দল। এই সংস্করণে এখন পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়ে ৭ বারই টাইগাররা আয়ারল্যান্ডকে হারিয়েছে। এছাড়া, দুটিতে বাংলাদেশের হার এবং একটি ফলহীন। ২০১০ থেকে হিসেব করলে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ৪ ওয়ানডেতেই জিতেছে বাংলাদেশ।