নির্বাচন কমিশন স্বাধীন, সংবিধান অনুযায়ী নির্বাচন: শিক্ষামন্ত্রী

নির্বাচন কমিশন স্বাধীন, সংবিধান অনুযায়ী নির্বাচন: শিক্ষামন্ত্রী

দেশের সংবিধান ও আইন অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

যুক্তরাষ্ট্রের ভিসানীতি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম দেশ। আমাদের নিজস্ব সংবিধান, নিজস্ব আইন অনুযায়ী আমরা চলি। আমাদের একটি স্বাধীন নির্বাচন কমিশন আছে। অতএব আমাদের নির্বাচন আমাদের যে সংবিধান এবং আইনকানুন আছে সে অনুযায়ী হবে। সেখানে অন্য কোন দেশ তার ভিসানীতি কী করলো না করলো তার ওপর কোনে প্রভাব আছে বলে মনে করি না।

এরআগে কৃষি বিশ্ববিদ্যালয় আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। হবিগঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুল বাসেতের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির, এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, গাজী মোহাম্মদ শাহনওয়াজ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী।

২০১৪ সালে হবিগঞ্জে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণা দেন। এর ধারাবাহিকতায় ২০২০ সালে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়।