সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

দিনভর ভোগান্তি শেষে সিলেটে চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

জনদুর্ভোগ কমাতে প্রশাসনের উদ্যোগে সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৭টায় ফেডারেশন নেতৃবৃন্দের সঙ্গে জরুরি বৈঠকে বসেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

উভয়পক্ষের মধ্যে আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

রাত ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ।

তিনি জানান, আমাদের ৫ দফা দাবি বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। আমরা তাদের উপর বিশ্বাস রেখে ধর্মঘট স্থগিত করেছি।  

শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোট (রেজি নং: ২০৯৭)-এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা, ‘প্রহসনের নির্বাচন’ ও ‘বিনা প্রতিদ্ধন্ধিতায়’ ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবত আদায়কৃত সকল টাকা ফেরত প্রদান, সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (রেজি নং: বি-১৪১৮) নেতৃবৃন্দের উপর দায়েরকৃত মামলাসমূহ প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানি বন্ধ, মেয়াদ উত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরের বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিকশসহ সকল প্রকার গাড়ির পার্কিং ব্যবস্থা করা।