সিলেটে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

সিলেটে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ভোট ৭ জানুয়ারি।

এমন সময়ে বিএনপি-জামায়াতসহ বিরোধী দলগুলোর চলমান আন্দোলন কর্মসূচি উদ্বেগ বাড়াচ্ছে জনমনে। এ অবস্থায় সকল প্রকার নাশকতা বা বিশৃঙ্খলা ঠেকাতে সিলেটে সতর্ক ও প্রস্তুত রয়েছে পুলিশ এবং র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯ ।

বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে- সিলেট মহানগর ও শহরতলির প্রতিটি মোড় এবং গুরুত্বপূর্ণ সড়কগুলোতে বৃদ্ধি করা হয়েছে আইন-শৃঙ্খলাবাহিনীর টহল ও অবস্থান। এছাড়া বিভিন্ন সড়কে রয়েছে র‍্যাব-৯ এর ‘রোবাস্ট পেট্রোল’ টিম। নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে রয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল জানান- চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা অবস্থা স্বাভাবিক রাখতে  সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় পর্যাপ্ত টহল টিম মোতায়েন রাখা হয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা ও নির্বিঘ্নে যানবাহন চলাচল নিশ্চিত করতে পণ্যবাহী ও যাত্রীবাহী গাড়িগুলোকে স্কট প্রদান, দেশীয় সম্পদ ও গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষা, অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে যৌথ টহল পরিচালনাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতে এই ৫ জেলায় নিয়মিতভাবে রোবাস্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে।

পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়াও কেউ যেন কোনো ধরনের নাশকতা ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে র‌্যাব-৯ এর বিশেষ টহল এবং চেকপোস্ট কার্যক্রমের পাশাপাশি র‌্যাব সদস্যরা সাদা পোষাকে সতর্কতার সাথে গোয়েন্দা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব-৯ এর পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছে।

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ (বিপিএম-বার), পিপিএম) বলেন, সিলেটে কোনো বিশৃঙ্খলা হবে বলে মনে করছি না আমরা। তবু পুলিশ সতর্ক রয়েছে। সব ধরনের নাশকতা ঠেকাতে প্রস্তুত রয়েছে পুলিশ।