আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করা উচিত: সুনামগঞ্জে মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করা উচিত: সুনামগঞ্জে মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  সহিংসতার উদ্যেশ একটাই এই সরকার জনগণের যে সমস্যা সেই সমস্যা থেকে দৃষ্টি সড়াতে চায়, নিবার্চন কালীন সময়ে আমরা দাবি করেছি যে নিরপক্ষ সরকারের অধিনে নির্বাচন ব্যবস্তার সেখান থেকে দৃষ্টি সরাতে, এই যে সারাদেশে দ্রুবমূল্যের দাম বাড়ছে সেটা নিয়ত্রণ করতে পারছে না। শুধু তাই নয় সারাদেশ খুন, ধর্ষণ, বেড়ে গেছে আইনশৃঙ্খলার অবনিতি হচ্ছে মূলত এই সব থেকে দৃষ্টি সড়াতে সরকার এই সম্রদায়িক সহিংসতা সৃষ্টি করেছে। সরকারের দায়িত্ব হচ্ছে বাংলাদেশের সকল ধর্মের মানুষকে নিরাপত্তা দেয়া। কিন্তু এই আওয়ামীলীগ সরকার সম্পূর্ণ ভাবে ব্যার্থ হয়েছে সম্প্রদায়িকতাকে বন্ধ করতে। হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা দিতে, বৌদ্ধ সম্প্রদায়ের নিরাপত্তা দিতে এমনকি খিস্ট্রান সম্প্রদায়সহ  সারা বাংলাদেশের মানুষের নিরাপত্তা দিতে ব্যার্থ এই অবৈধ সরকার। তাই এইসব দায় নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত। 

রোববার (২৪ অক্টোবর) দুপুরেসুনামগঞ্জের জেলা বিএনপির নেতাকর্মীর সাথে মতবিনিময় সভা শেষে পৌরশহরের ষোলঘরে একটি রেষ্ট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই সব কথা বলেন।

সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি সাবকে সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সহ সভাপতি আবুল কালাম, মিজান চৌধুরী, নাদের আহমদ, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, আনসার উদ্দিন প্রমুখ।

দুপুরে বিএনপি'র চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক হুইপ মরহুম ফজলুল হক আসপিয়ার স্মরণ সভায় বক্তব্য রাখার কথা রয়েছে।