আওয়ামী লীগের মতো নির্লজ্জ সরকার সারা বিশ্বে নেই: মুক্তাদির

আওয়ামী লীগের মতো নির্লজ্জ সরকার সারা বিশ্বে নেই: মুক্তাদির

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, আওয়ামী লীগের মতো নির্লজ্জ সরকার সারা পৃথিবীতে নেই। এরা কথায় কথায় মিথ্যে কথা বলে। প্রতারণা করে মানুষকে ধোকা দেয়। এদের বিদায় করার আগ পর্যন্ত দেশের মানুষ শান্তি পাবে না।

শনিবার বিকেলে নগরের রেজিস্টারি মাঠে ১০ দফা দাবিতে সিলেট জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচীর শুরুতে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমনটি বলেন।

জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে খন্দকার মুক্তাদির বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিকার, জ্বালানি-বিদ্যুতের দাম কমানো, মিথ্যা মামলা প্রত্যাহার এগুলো আর বিএনপির একার দাবি নয়। এগুলো এখন সাধারণ মানুষের দাবিতে পরিণত হয়েছে। বাংলাদেশের মানুষের আর এই সরকারের ভার বহন করার ক্ষমতা নেই। মানুষের কোমর ভেঙে গেছে। সাধারণ মানুষ আজ দিশেহারা। দেশ একটি বৃহত্তর কারাগারে পরিণত হয়েছে। বাংলাদেশের মানুষ সেই বৃহত্তর কারাগারে বন্দি। এই অবস্থান থেকে মানুষ বের হতে চায়।

মুক্তাদির আরো বলেন, বিএনপির নেতাকর্মী এবং সাধারণ মানুষ একাত্ম হয়ে আন্দোলনে নেমেছে। আমাদের বিগত সমাবেশগুলোতে সেটা প্রমাণিত হয়েছে। বিএনপির দাবি হল এই সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি গ্রহণযেগ্য নির্বাচন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীম, সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সদস্য সচিব মিফতা সিদ্দিকী প্রমুখ।

সমাবেশ শেষে রেজিস্টারি মাঠ থেকে পদযাত্রা শুরু হয়ে নগরের বিভিন্ন সড়ক ঘুরে সোবহানি ঘাটে গিয়ে শেষ হয়।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রন, খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের মুক্তি, বর্তমান সরকারের পদত্যাগ, ততত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি দেশের সব জেলায় এক যোগে এই কর্মসূচী পালন করে বিএনপি।