আজ ঢাকায় আসছে পাকিস্তান দল

আজ ঢাকায় আসছে পাকিস্তান দল

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। ক্রিকেট ভক্তদের ধারণা ছিলো এবার হয়তো ট্রফিটা বাবর আজমের হাতেই উঠবে। কিন্তু সেই স্বপ্নে পানি ঢেলে দিয়েছেন ক্যানসার জয়ী ক্রিকেটার ম্যাথু ওয়েড।

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে বাংলাদেশ সফরে আসতে আর দেরি করতে চায় না ইমরান খানের উত্তরসূরিরা। ১১ নভেম্বর অজিদের কাছে হেরে ১২ তারিখ বিশ্রাম শেষে ১৩ নভেম্বর (শনিবার) বাংলাদেশে আসছে বাবর আজমের দল। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে ২ ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলবে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে। শনিবার সকাল ৮টার দিকে এমিরেটস এয়ারলাইন্স যোগে দুবাই থেকে ঢাকা পৌঁছাবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল।

বিমানবন্দর থেকে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে জৈব সুরক্ষা-বলয়ে প্রবেশ করবে পাকিস্তান দল। ঢাকায় পা দেওয়ার পর করোনা পরীক্ষায় নেগেটিভ হলেই পরদিন থেকে অনুশীলন করতে পারবে সফরকারীরা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের উদ্বৃতি দিয়ে জিও নিউজ তাদের প্রতিবেদনে জানিয়েছে, দলের অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক বাংলাদেশে আসবেন ১৬ নভেম্বর। তবে স্কোয়াডের বাকি খেলোয়াড়রা শুক্রবার মধ্যরাতের ফ্লাইটেই আসছেন বাংলাদেশে।

১৯, ২০ ও ২২ নভেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২৬ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর মিরপুরে শুরু হবে দ্বিতীয় টেস্ট।