কৃষি উৎপাদন ব্যবস্থায় আরডিএর অবদান উল্লেখযোগ্য

কৃষি উৎপাদন ব্যবস্থায় আরডিএর অবদান উল্লেখযোগ্য

বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষকে রাজনৈতিক স্বাধীনতা এনে দিয়েছেন। বঙ্গবন্ধু কন‍্যা শেখ হাসিনা দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে যাচ্ছেন এবং আমরা আজ তার সুফল পাচ্ছি। এখন মানুষের জীবনযাত্রার মান অনেক উন্নত হয়েছে, কেউ আর এখন না খেয়ে থাকে না। এসব কিছুই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর সফল রাষ্ট্রনীতি এবং আরডিএ বগুড়ার মতো প্রতিষ্ঠানগুলোর গবেষণা কাজের সাফল্যের মধ্য দিয়ে।

বুধবার (২২ সেপ্টেম্বর ) আরডিএ বগুড়ার ৩১তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এ কথাগুলো বলেন। 

এসময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট কৃষি নিয়ে আরও বেশি গবেষণা ও প্রশিক্ষণের উপর গুরুত্ব দেওয়ার জন্য আহ্বান জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া এ প্রতিষ্ঠানের উদ্ভাবনী কর্মকাণ্ড দেশব্যাপী ছড়িয়ে দিলে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের দেশে রূপান্তর হবে, আত্মমর্যাদাশীল দেশ হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হবে।

আরডিএ বগুড়ার মহাপরিচালক খলিল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে আরও বক্তব্য রাখেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এম কামরুজ্জামান।