ঘূর্ণিঝড় ‌‘সিত্রাং’: সিলেটে দুটি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল

ঘূর্ণিঝড় ‌‘সিত্রাং’: সিলেটে দুটি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল

ঘূর্ণিঝড় ‌‘সিত্রাং’র কারণে বাংলাদেশ বিমানের সিলেট-ঢাকা দুটি অভ্যন্তরীণ ফ্লাইট উড়াল দিচ্ছে না। সোমবার (২৪ অক্টোবর) রাত সাড়ে ৯টা ও ১০টা ১০ মিনিটে সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিলো। আবহাওয়া খারাপ হওয়ায় সে দুটি ফ্লাইট ক্যান্সেল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিমান। 

বিষয়টি সোমবার সন্ধ্যায় নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের সিলেটের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আব্দুস সত্তার। 

তিনি জানান, ‘সিত্রাং’র কারণে আবহাওয়া খারাপ। তাই আজ (সোমবার) রাতে সিলেট-ঢাকা রুটের দুটি ফ্লাইট ক্যান্সেল করা হয়েছে। তবে আন্তর্জাতিক কোনো ফ্লাইট ক্যান্সেল করা হয়নি। বাতিল হওয়া ফ্লাইট দুটি হচ্ছে- বিজি-৩০৫ ও বিজি-৬০৬। 

উল্লেখ্য, বাংলাদেশ উপকূলের কাছাকাছি চলে এসেছে ঘূর্ণিঝড় সিত্রাং। সোমবার সন্ধ্যায় সিত্রাং পায়রা সমুদ্র বন্দর থেকে ১৭০ কিলোমিটার দূরে অবস্থান নেয়। ঘূর্ণিঝড়টি মধ্যরাতে মূল আঘাত হানতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

সোমবার সন্ধ্যা ৭টায় ঘুর্ণিঝড় সিত্রাং-এর সবশেষ আপডেট জানায় আবহাওয়া অধিদপ্তর। অধিদপ্তরের কর্মকর্তারা জানান, তাদের হাতে থাকা তথ্যমতে সন্ধ্যা ৬টা নাগাদ ঘূর্ণিঝড় সিত্রাং চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ২৪০ কি.মি. দক্ষিণপশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ২২০ কি.মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১৭০ কি.মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি ক্রমশ উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে।

তারা জানান, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সিত্রাংয়ের মূল আঘাত আসবে মধ্যরাতে। তখন থেকে শুরু করে মঙ্গলবার ভোর পর্যন্ত এটি উপকূল অতিক্রম করবে। পরে স্থলভাগের ওপর দিয়ে যেতে যেতে এটি দুর্বল হবে। এর প্রভাবে উপকূলীয় এলাকাসহ সারা দেশে আগামীকালও (মঙ্গলবার) বৃষ্টিপাত অব্যাহত থাকবে। 

এদিকে, চট্টগ্রাম, কক্সবাজার ও বরিশাল বিমানবন্দরে সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। সোমবার দুপুরে এমন নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে পরিস্থিতি বিবেচনায় রানওয়ে ও ফ্লাইট বন্ধের এমন নির্দেশনার সময়সীমা আরও বাড়ানো হতে পারে।