ছাতকে অনির্দিষ্টকালের জন্য নৌপথ অবরোধ

ছাতকে অনির্দিষ্টকালের জন্য নৌপথ অবরোধ

লাফার্জ-হোলসিম কর্তৃপক্ষ খোলাবাজারে ক্রাশ করা চুনাপাথর বিক্রি বন্ধ না করায় পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে উঠছে সুনামগঞ্জের শিল্পনগরী ছাতকের।

ব্যবসায়ীদের দাবি না মানায় রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য নৌপথ অবরোধ কর্মসূচি শুরু করছেন স্থানীয় ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ নেতারা। সকাল ৬টা থেকে নৌপথ অবরোধ চলবে বলে জানিয়েছেন স্থানীয় নেতারা। এ আন্দোলনে উপজেলার ৩০টি ব্যবসায়ী সংগঠন ও দিনমজুর শ্রমিকরা যুক্ত হয়েছেন।

নৌপথ অবরোধ সফল করতে শনিবার দিনভর শহরের বিভিন্ন এলাকায় মাইকিং হয়। এর আগে শুক্রবার রাতে ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ছাতক লাইমস্টোন ইমপোর্টার্স অ্যান্ড সাপ্লাইয়ার্স গ্রুপের কার্যালয়ে ব্যবসায়ী শ্রমিক সংগঠন ও রাজনৈতিক নেতাদের জরুরি সভা হয়।

সভায় উপস্থিত নেতারা বলেন, লাফার্জ-হোলসিম কর্তৃপক্ষকে সময় দেওয়ার পরও তাদের অবৈধ কার্যক্রম চলছে। তাই ছাতকবাসী আন্দোলনের কঠোর কর্মসূচি ঘোষণায় বাধ্য হয়েছে। একই দাবিতে এরই মধ্যে হরতাল, দিনব্যাপী অবস্থান ধর্মঘট, অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। নৌপথ অবরোধ কর্মসূচি সফলে সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা চেয়েছেন ঐক্য পরিষদের আহ্বায়ক আহমদ সাখাওয়াত সেলিম চৌধুরী, কমিটির প্রধান উপদেষ্টা আবদুল ওয়াহিদ মজনু, ব্যবসায়ী সৈয়দ আহমদ, ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব হাজী আবুল হাসানসহ অন্য নেতারা।