ছাত্রলীগের ৩২ নেতার বিরুদ্ধে ছাত্রদল নেত্রীর মামলা, প্রথম আসামী সিলেটের আল আমীন

ছাত্রলীগের ৩২ নেতার বিরুদ্ধে ছাত্রদল নেত্রীর মামলা, প্রথম আসামী সিলেটের আল আমীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য মানসুরা আলমের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের ৩২ নেতাকে আসামি করে আদালতে মামলা করা হয়েছে। মনসুরা আলম নিজেই বাদী হয়ে রোববার সিএমএম কোর্টে মামলাটি করেন। গত মঙ্গলবার সংঘর্ষে আহত মানসুরা হাতে ব্যান্ডেজ নিয়ে আদালতে মামলা করতে যান।

মামলায় ১ নম্বর আসামি করা হয়েছে ছাত্রলীগের আল আমীন রহমানকে। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের বেসরকারী বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক। তার বাড়ি সুনামগঞ্জের ছাতকে। পরে বিচারক শান্ত ইসলাম মল্লিক শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

বাদী মানসুরা অভিযোগ করেন, গত ২৫ মে ছাত্রদল সাংবাদিক সম্মেলনের জন্য শান্তিপূর্ণ মিছিল নিয়ে ক্যাম্পাসে যাচ্ছিলেন। এসময় ছাত্রলীগের কর্মীরা তাঁর ওপর অতর্কিত হামলা চালায়।

এর আগে গত মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করে মামলা করেছেন ছাত্রলীগের এক নেতা। শুক্রবার (২৭ মে) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ হল ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ বাদী হয়ে মামলাটি করেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূদ হাওলাদার জানিয়েছেন, মামলার এজাহারে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজহারে অভিযোগ করা হয়েছে, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জ্যেষ্ঠ সহ সভাপতি রাশেদ ইকবাল খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন ও সদস্য সচিব মো. আমানুল্লাহ আমান ওই সংঘর্ষের জন্য দায়ী।

এর আগে গত মঙ্গলবার (২৪ মে) রাতে বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ‘শৃঙ্খলা’ ও ‘সম্পদ’ নষ্টের অভিযোগে অজ্ঞাতনামা ৩শ থেকে ৪শ জনকে আসামি করে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।