৬নং টুকেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচন

নৌকা পাইনি কিন্তু নৌকার প্রার্থীর জয় নিশ্চিত করবো: এহিয়া সুমন

নৌকা পাইনি কিন্তু নৌকার প্রার্থীর জয় নিশ্চিত করবো: এহিয়া সুমন
এহিয়া আহমদ সুমন

আগামী ১৬ মার্চ অনুষ্ঠিতাব্য সিলেট সদর উপজেলার ৬নং টুকেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন টুকেরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি রাজু গোয়ালা। তার সঙ্গে মনোনয়ন দৌড়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ছিলেন সিলেট  জেলা যুবলীগ নেতা এহিয়া আহমদ সুমন।

গত বুধবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ রাজু গোয়ালার নাম চূড়ান্ত করা হয়।

তবে দলের মনোনয়ন বঞ্চিত হয়েও নৌকার বিজয়ে মাঠে থাকার ঘোষনা দিয়েছেন এহিয়া আহমদ সুমন।

সম্প্রতি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিশ্চিত করেন। 

এহিয়া সুমন একসময়ের তুখোড় ছাত্রলীগ নেতা। বর্তমানে তিনি সিলেট জেলা যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। এছাড়াও তিনি বিভিন্ন সমাজিক উন্নয়ন কর্মকান্ডে সক্রিয় বেশ কয়েক বছর থেকেই। করোনা, ভয়াবহ বন্যায় তার নিজ উদ্যোগের ত্রান সামগ্রী বিতরণও বেশ প্রসংশিত হয়েছে।

সুমন জানান, ইউনিয়নের মুরব্বি, যুবসমাজ, রাজনীতিবিদ ও গণ্যমান্যরা নির্বাচন করার জন্য প্রস্তাব দিয়ে সবাই একাত্মতা পোষন করেছিলেন। আমি ও আমার পরিবার বাংলাদেশ আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত। তাই দলীয় প্রতিক নৌকা মার্কা নিয়ে নির্বাচন করার জন্য অঙ্গীকারবদ্ধ ছিলাম। দলের মনোনয়ন বোর্ড নৌকার প্রার্থী’র নাম ঘোষণা করেছেন, যেহেতু আমি দলীয় মনোনয়ন পাই নাই তাই আমি নির্বাচনে অংশগ্রহণ করবো না, একজন রাজনৈতিক কর্মী হিসেবে দলের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়াটা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। তবে অতীতের ন্যায় সবসময় আপনাদের সুখে দুঃখে পাশে পাবেন ইনশাআল্লাহ।

এসময় সুমন জানান, নৌকা পাইনি কিন্তু নৌকার প্রার্থীর জয় নিশ্চিত করবো।