পুলিশী বাধায় সিলেটে নির্ধারিত স্থানে অবস্থান কর্মসূচী পালন করতে পারেনি বিএনপি

পুলিশী বাধায় সিলেটে নির্ধারিত স্থানে অবস্থান কর্মসূচী পালন করতে পারেনি বিএনপি

পুলিশের বাধার কারণে সিলেটে নির্ধারিত স্থানে কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচী পালন করতে পারেনি বিএনপি। শনিবার সকাল থেকে শহীদ মিনার ও চন্ডিপুল এলাকা ঘিরে রাখে পুলিশ। দুপুরে এই দুইস্থানে অবস্থান কর্মসূচী পালনের কথা ছিলো জেলা ও মহানগর বিএনপির।

নির্ধারিত স্থানে বাধা পেয়ে দুপুরে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সামনে সিলেট মহানগর বিএনপি ও দক্ষিণ সুরমার শুভেচ্ছা কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি অবস্থান কর্মসূচী পালন করে।

বেলা আড়াইটায় মুসলিম সাহিত্য সংসদের সামনে মহানগর বিএনপির অবস্থান কর্মসূচী শুরু হয়। মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

পুলিশের বিরুদ্ধে বাধা প্রদানের অভিযোগ জানিয়ে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, আজকের কর্মসূচীর ব্যাপারে গত ২৭ মার্চ আমরা পুলিশকে লিখিতভাবে অবহিত করি। তখন তারা কোন আপত্তি জানায়নি। কিন্তু শুক্রবার হঠাৎ করে আমাদের কর্মসূচীতে আপত্তি জানানো হয়। প্যান্ডেল নির্মাণে বাধা দেওয়া হয়। আজ সকাল থেকে আমাদের কর্মসূচীস্থল ঘিরে রেখেছে পুলিশ। আমাদের নেতাকর্মীদের সেখানে যেতে দেয়নি।

নাসিম বলেন, আমাদের একেবারে নীরিহ কর্মসূচি ছিলো। কেবল অবস্থান নেওয়া। অথচ শহীদ মিনারে আমাদের বসতেও দেওয়া হয়নি। সরকার রীতিমত মগের মুল্লুক সৃষ্টি করেছে।

তবে বিএনপিকে কর্মসূচি পালনে কোন বাধা দেওয়া হয়নি দাবি করে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) সুদীপ দাস বলেন, আমরা তাদেরকে ইনডোরে অনুষ্ঠান করতে বলেছি। যেকোন হল বা কমিউনিটি সেন্টারে তারা কর্মসূচি করতে পারেন। কেবল উন্মুক্ত স্থানে কর্মসূচির ব্যাপারে আপত্তি জানানো হয়েছে।