বাংলাদেশ প্রিমিয়ার লিগ

বন্যা: সিলেট ভেন্যুতে ম্যাচ আয়োজনে অনিশ্চয়তা

বন্যা: সিলেট ভেন্যুতে ম্যাচ আয়োজনে অনিশ্চয়তা

২০ জুন থেকে পুনরায় শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। সেদিন সিলেট জেলা স্টেডিয়ামে রহমতগঞ্জ মুখোমুখি হবে বসুন্ধরা কিংসের। ওই ম্যাচ সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজন নিয়ে দেখা দিয়েছে সংশয়।

আষাঢ়ের শুরু থেকেই সিলেটে চলছে বৃষ্টি। ক্রমাগত বৃষ্টির ফলে সিলেট সিটি কর্পোরেশন অঞ্চলের অনেক জায়গা প্লাবিত হয়েছে। ক্রমেই পরিস্থিতির অবনতি হচ্ছে। এমন পরিস্থিতিতে সিলেট জেলা ফুটবল এসোসিয়েশন মাঠ প্রস্তুত করতে পারছে না। এর ফলে প্রিমিয়ার ফুটবল লিগের ম্যাচ এবং আসন্ন নারী ফুটবল দলের দু’টি আন্তর্জাতিক ম্যাচ আয়োজন সমীচীন নয় ভেবে বাফুফেকে চিঠি দিয়েছে সিলেট জেলা ফুটবল এসোসিয়েশন।

২৩ ও ২৬ জুন বাংলাদেশ নারী ফুটবল দলের মালয়েশিয়ার সঙ্গে দু’টি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল সিলেটে। ম্যাচের এক সপ্তাহ আগে সিলেট ডিএফএ'র আনুষ্ঠানিকভাবে দেওয়া চিঠির ফলে বাফুফেকে বিকল্প ভাবতে হচ্ছে। সেক্ষেত্রে ঢাকার কমলাপুর স্টেডিয়ামে হতে পারে সাবিনাদের ম্যাচ। এই বিষয়ে অবশ্য বাফুফে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানায়নি।

সামগ্রিক প্রেক্ষাপটে ২০ জুন সিলেটে খেলা বেশ কঠিনই মনে করছেন রহমতগঞ্জের সাধারণ সম্পাদক ইমতিয়াজ হামিদ সবুজ, ‘কিছুক্ষণ আগে বিষয়টি অবগত হলাম। সেলিম ভাইয়ের (সিলেট ডিএফএ’র সভাপতি) সঙ্গে কথা বলে বুঝলাম সিলেটে পরিস্থিতি ভালো নয়। সেই প্রেক্ষাপটে ২০ জুনের ম্যাচটি নিয়ে অনিশ্চয়তা রয়েছে’। সিলেট ডিএফএ বাফুফেকে পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য একটি প্রতিনিধি দল পাঠানোর অনুরোধও জানিয়েছে।

প্রিমিয়ার লিগে সিলেট জেলা স্টেডিয়াম হোম হিসেবে ব্যবহার করে ঢাকা আবাহনী ও রহমতগঞ্জ। জুন মাসে আবাহনীর কোনো ম্যাচ নেই সিলেটে। ২০ জুন রহমতগঞ্জের একটি হোম ম্যাচ রয়েছে। এর পর সিলেটে পরবর্তী ম্যাচ ২ জুলাই। ২০ জুনের ম্যাচ নিয়ে বাফুফের পেশাদার লিগ কমিটি কি সিদ্ধান্ত নেয় সেটিই দেখার বিষয়।