বন্যার্তদের মধ্যে মৌলভীবাজার পুলিশ সুপারের ত্রাণসামগ্রী বিতরণ

বন্যার্তদের মধ্যে মৌলভীবাজার পুলিশ সুপারের ত্রাণসামগ্রী বিতরণ

সাম্প্রতিক বন্যায় বিপর্যস্ত মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার বিভিন্ন বন্যাদুর্গত এলাকায় মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। 

রবিবার (২৬ জুন) দুপুরে মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে বড়লেখা উপজেলার ৯নং সুজানগর ইউনিয়নের ভোলারকান্দি ও ৭নং তালিমপুর ইউনিয়নের হাল্লা ও ইসলামপুরের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে বন্যায় ক্ষতিগ্রস্ত প্রায় ৭০০ পানিবন্দি অসহায় মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

বন্যা মোকাবিলা ও প্রাকৃতিক দুর্যোগকালীন আইন-শৃঙ্খলা রাক্ষায় আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ মৌলভীবাজার। বন্যার্ত মানুষেকে সহায়তা, দ্রুত উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানোর জন্য ‘বন্যা মনিটরিং সেল’ গঠন করা হয়েছে এবং প্রতিটি থানায় গঠন করা হয়েছে ‘কুইক রেসপন্স টিম’। 

ইতোমধ্যে বন্যাদুর্গত এলাকার আশ্রয় কেন্দ্রগুলোতে মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে ৪ হাজার ৫শ’ প্যাকেট ত্রাণসামগ্রী, ৭ হাজার ৯শ’ প্যাকেট শুকনো খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন, প্রয়োজনীয় ঔষধসামগ্রী ও বিভিন্ন সময়ে ১০ হাজার বন্যাদুর্গত মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। 

বড়লেখা উপজেলায় ত্রাণসামগ্রী বিতরণের সময় আরও উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাউসার দস্তগীর ও বড়লেখা থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন।