ভোলাগঞ্জে চালু হচ্ছে বর্ডার হাট

ভোলাগঞ্জে চালু হচ্ছে বর্ডার হাট

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ উদ্বোধন হতে যাচ্ছে বর্ডার হাট। বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী এই বর্ডার হাট চালু করতে দুই দেশের প্রতিনিধি সভায় সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। আগামী ৬ মে শনিবার বর্ডার হাটের উদ্বোধন হবে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে দু'দেশের প্রতিনিধিদের বৈঠক অনুষ্ঠিত হয়। এর আগেও বেশ কয়েকবার দুই দেশের প্রতিনিধিদের বৈঠক অনুষ্ঠিত হলেও উদ্বোধনের তারিখ চূড়ান্ত হয়নি।

ভোলাগঞ্জ বর্ডার হাটে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশী প্রতিনিধি দলের নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ইমরুল হাসান।

বৈঠকে সিদ্ধান্ত অনুযায়ী সপ্তাহে ২ দিন শনিবার ও বুধবার বসবে বর্ডার হাট। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। হাটে প্রবেশ করতে সরকারকে দিতে হবে ফি। হাটের ব্যবসায়ীদের জন্য প্রবেশ ফি নির্ধারণ হয়েছে ৭০ টাকা ও ক্রেতাদের জন্য ৩০ টাকা।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, ভারতীয় অংশে হেমা নায়াক (আইএএস) এসডিও, সোরা সিভিল সাব ডিভিশন, ইস্ট খাসিহিলস ডিস্ট্রিক্ট এর নেতৃত্বে, পুলিশ, বিএসএফ, কাস্টমসসহ সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের প্রতিনিধি ও বাংলাদেশের কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র এএসপি প্রভাস কুমার সিং, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান লাল মিয়া, জেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত প্রশাসক জয়নাল আবেদিন, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াদ আলী, ৩নং ওয়ার্ড মেম্বার মেহেদী হাসান ডালিম, ৭নং ওয়ার্ড মেম্বার লিটন মিয়া প্রমুখ।