মিস্টার বিন চরিত্রে জনপ্রিয়তা পাচ্ছেন রাশেদ (ভিডিও)

মিস্টার বিন চরিত্রে জনপ্রিয়তা পাচ্ছেন রাশেদ (ভিডিও)

কৌতুক অভিনেতা মিস্টার বিন কারো অপরিচিত হবার কথা নয়। ছোট - বড় সবার কাছেই মিস্টার বিন খুবই জনপ্রিয়।

ইংল্যান্ডে জন্ম নেওয়া রোয়ান সেবাস্টিয়ান আটকিনসনের মিস্টার বিন চরিত্রের মতো হুবহু বাংলাদেশের এক যুবক অতি সম্প্রতি মিস্টার বিন হিসেবে পরিচিতি লাভ করছেন। নাম তার রাশেদ শিকদার। তিনি মিস্টার বিনের অবিকল এক চরিত্র।

রাশেদ নামের এই যুবক মূলত একজন জাদুশিল্পী। ১৯৯৮ সালের ৫ অক্টোবর পাবনার আমিনপুর উপজেলার খানপুরা গ্রামে জন্ম তার। জাদুর হাতেখড়ি হয় ২০১০ সালে। ২০১৭ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) জাদু বিষয়ক ম্যাগাজিন অনুষ্ঠান ‘চোখের পলকে’ নিয়মিতভাবে জাদু দেখান।

রাসেদ জানান তার মিস্টার বিন হয়ে ওঠার গল্প। বলেন, চেহারায় মিল থাকায় অপর এক জাদুশিল্পী তাকে মিস্টার বিনকে অনুকরণের পরামর্শ দেন। সেই থেকে রাশেদ হয়ে ওঠেন বাংলার মিস্টার বিন।

রাসেদ শিকদার বলেন, বাংলাদেশে এম রহমান নামে একজন ম্যাজিশিয়ান আছেন। উনি আমাকে বললেন রাশেদ তোমার চেহারা-তো মিস্টার বিনের সঙ্গে মিলে যায়। তুমি যেহেতু ম্যাজিক করো। ম্যাজিকের পাশাপাশি এটাও চেষ্টা করতে পারো। তখন থেকে আমি ভাবলাম এটাকে কাজে লাগানো যায়। তখন থেকেই চেষ্টা করি।
 
বাংলার মি. বিন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার আগে থেকেই অনেকে বলতো, তাকে দেখতে মি. বিনের মতো লাগে। রাশেদের ইচ্ছা ইউটিউবে সুস্থ ধারার বিনোদন দিয়ে সফল হওয়া। ইতোমধ্যে ইউটিউবে সাড়া পরছে বাংলার মিস্টার বিনের বিভিন্ন ভিডিও। মানুষের ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। যোগ করেন রাশেদ।

রাশেদ ২০০৮ সালে পাইকান্দী খানপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, ২০১৪ সালে পাবনার আমিনপুর কাজিরহাট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ২০১৮ সালে নাটরের দিঘাপতিয়া এম কে কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। বর্তমান তিনি পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের বিএসএস ২য় বর্ষের শিক্ষার্থী।