শাবি প্রেসক্লাবের ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ’র রেজিস্ট্রেশন চলছে

শাবি প্রেসক্লাবের ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ’র রেজিস্ট্রেশন চলছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক, কর্মকর্তা ও সাংবাদিকদের নিয়ে ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ-২০২১’–এর আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাবি প্রেসক্লাব’। এই আয়োজনের সার্বিক সহযোগিতায় থাকবে ‘শাবি শিক্ষক সমিতি’ ও ‘শাবি অফিসার্স এসোসিয়েশন’ এবং প্রতিযোগিতায় খেলা পরিচালনা করবেন শাবিপ্রবি’র অন্যতম ক্রীড়া সংগঠন ‘স্পোর্টস সাস্ট’।

সংগঠন সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১২টা থেকে শাবি প্রেসক্লাবের ওয়েবসাইটে ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ-২০২১’–এর রেজিস্ট্রেশন শুরু হয়েছে। অনলাইনে এই রেজিস্ট্রেশন চলবে ২৭ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতে শাবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা ও সাংবাদিকদের (( https://sustpressclub.org/events/27 )) লিংকে গিয়ে নিবন্ধন ফর্ম পূরণ করতে হবে। এই প্রতিযোগিতার জন্য অংশগ্রহণকারীকে কোনো এন্ট্রি ফি পরিশোধ করতে হবে না৷ 

সংগঠন সূত্রে আরও জানা যায়, ‘মুজিব শতবর্ষ ক্রীড়া সপ্তাহ’র খেলার মধ্যে রয়েছে- লুডু একক, লুডু দ্বৈত, ক্যারাম একক, ক্যারাম দ্বৈত, কার্ডের মধ্যে কলব্রিজ ও মেরিজ-২৯, ডার্ট, ফুটবল শুটিং , ব্যাডমিন্টন একক, ব্যাডমিন্টন দ্বৈত ইত্যাদি। এদিকে একজন প্রতিযোগী একক ও দ্বৈত মিলিয়ে সর্বমোট ৫টি খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন।

প্রতিযোগিতার আয়োজন বিষয়ে ক্রীড়া সপ্তাহের আহ্বায়ক হাসান নাঈম বলেন, করোনার আগে শাবি প্রেসক্লাব মুজিব শতবর্ষের বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছিল। করোনা প্রাদুর্ভাবের ফলে সেগুলো সম্পন্ন করা সম্ভব হয়নি। তাই ক্যাম্পাস খোলার পর আমরা এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছি।