শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ পরিদর্শনে পরিকল্পনামন্ত্রী

শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ পরিদর্শনে পরিকল্পনামন্ত্রী

নগরীর শেখঘাটে হযরত শাহজালাল (র.)এর স্মৃতিধন্য শাহজালাল ঘাট সংলগ্ন ঐতিহ্যবাহী শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্স পুনর্নির্মাণ কাজ পরিদর্শন করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি।

সিলেট সিটি কর্পোরেশন ও স্থানীয় এলাকাবাসীসহ সর্বস্তরের মুসল্লীদের অর্থায়নে নতুন মসজিদ নির্মিত কাজ চলছে। শনিবার দুপুরে মসজিদ কমপ্লেক্স পুনর্নির্মাণ কাজ পরিদর্শন কালে উপস্থিত সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, সহ-সভাপতি ফয়জুল আলেওয়ার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মসজিদ কমিটির উপদেষ্টা এডভোকেট নাসির উদ্দিন।

আরো উপস্থিত ছিলেন নগরী শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদের মোতাওয়াল্লী শফিক উদ্দিন, সেক্রেটারী নুরুল আলম, সদস্য এবং জেলা বারের সেক্রেটারী এডেভোকেট মাহফুজ আহমদ, সদস্য মজির উদ্দিন, কাউন্সিলর সিকন্দর আলী, সদস্য আজহার উদ্দিন জাহাঙ্গির, গিয়াস উদ্দিন, জুবের আহমদ, ছাবের আহমদ, বাবলা, জুনেদ আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মবু মিয়া, সাধারণ সম্পাদক মানিক মিয়া, শেখঘাট পঞ্চায়েত কমিটির সেক্রেটারী হেলাল উদ্দিন প্রমুখ।

এছাড়াও এলাকার সর্বস্তরের মুসল্লিবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে মোনাজাত পরিচালনা করেন শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. সাদিকুর রহমান।

মসজিদ কমপ্লেক্স পুনর্নির্মাণ কাজ পরিদর্শন শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি তার পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদ কমপ্লেক্সে দৃষ্টিনন্দন ৭তলা বিশিষ্ট নতুন মসজিদ পুরুষ ও মহিলা সহ ৭হাজার মুসল্লি একসাথে নামাজ আদায় করতে পারবেন। মহিলাদের জন্য পৃথক নামাজের ব্যবস্থা থাকবে। এছাড়াও কমপ্লেক্সে একটি দাখিল মাদ্রাসা, লাশ গোসলখানা, লাশ সংরক্ষণের জন্য মরচুয়ারী ও আধুনিক লাইব্রেরীর ব্যবস্থা রাখা হবে।