সিলেটে কে পাচ্ছেন নৌকা, সিদ্ধান্ত কাল

সিলেটে কে পাচ্ছেন নৌকা, সিদ্ধান্ত কাল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি  তা জানা যাবে ১৫ এপ্রিল শনিবার। ওইদিন আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।ওই সভায় থেকে জানানো হবে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন।

সিসিক নির্বাচনে মেয়র পদে লড়াই করতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন মোট ১০ জন। এর মধ্যে নয় জন আওয়ামী লীগ নেতা এবং একজন ক্রীড়া সংগঠক।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।তারা হলেন-যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোরুজ্জামান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক,  সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক (কাউন্সিলর) আজাদুর রহমান আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক এ টি এম এ হাসান জেবুল, সাংগঠনিক আরমান আহমদ শিপলু, সাংগঠনিক সম্পাদক (কাউন্সিলর) ছালেহ আহমদ সেলিম, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের ৭নং ওয়ার্ডের সদস্য মো.মাহি উদ্দিন আহমদ।

গত ৯ এপ্রিল থেকে বিকাল ৫টা পর্যন্ত পাঁচ সিটি করপোরেশন ও পাঁচ পৌরসভার মেয়র এবং তিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এরই মধ্যে প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এসব এলাকার নৌকা প্রতীকের প্রার্থী চূড়ান্ত করা হবে আগামী শনিবারের মনোনয়ন বোর্ড সভায়।

শনিবার (১৫ এপ্রিল) সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্বে করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান এ তথ্য জানিয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২৫ মে। খুলনা ও বরিশাল সিটি করপোরেশনে ১২ জুন এবং রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে ভোট হবে ২১ জুন। এসব ভোট হবে ইভিএমে।