সিলেটে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের সদস্য আটক

সিলেটে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের সদস্য আটক

সিলেটে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের সদস্যদের ধরতে অভিযানে নেমেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯।

শনিবার (২৩ এপ্রিল) বিকেলে দক্ষিণ সুরমা থেকে এ চক্রের এক সদস্যকে আটক করেছে র‍্যাব।

র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি সোমেন মজুমদার জানান, শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে দক্ষিণ সুরমার ভার্থখলা এলাকার যমুনা সুপার মার্কেটে অভিযান চালিয়ে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের সদস্য মো. জুফেন আহমদকে (২৭) গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ট্রেনের অনলাইন টিকেট ২টি, ট্রেনের টিকেটের অনলাইন আবেদন কপি ৩০টি এবং কম্পিউটার, প্রিন্টার ও মোবাইল ইত্যাদি সরঞ্জামাদি জব্দ করে র‍্যাব। জুফেন দক্ষিণ সুরমার বরইকান্দি (কাজিরখলা) এলাকার মৃত আজির মিয়ার ছেলে।

পরে তাকে দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করেছে র‍্যাব। রবিবার (২৪ এপ্রিল) তাকে আদালতে প্রেরণ করবে পুলিশ।

র‍্যাব জানায়, একটি চক্র দীর্ঘদিন ধরে সিলেটে অবৈধভাবে ট্রেনের টিকেট জনসাধারণের কাছে দ্বিগুণ অথবা তারও বেশি মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। কাউন্টারে টিকিট সংকটের বিষয়টিকে কাজে লাগিয়ে কালোবাজারিরা এমনটি করছে। তারা অনলাইনে ভিন্ন ভিন্ন পরিচয়পত্র (আইডি) ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট সংগ্রহ করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে। তাদের কাছে যাত্রীরা জিম্মি।

গ্রেফতারকৃত জুফেনের দেওয়া তথ্যের ভিত্তিতে র‍্যাব আরও জানায়, ঈদকে টার্গেট করে এ চক্রের দৌরাত্ম্য আরও বেড়ে যায়। তাই আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে সিলেটে এ চক্রের সদস্যরা বেশি সক্রিয় রয়েছে।