সিলেটে তিনটি টেস্ট, চন্দরপলকে নিয়ে আসছে ওয়েস্ট ইন্ডিজ

সিলেটে তিনটি টেস্ট, চন্দরপলকে নিয়ে আসছে ওয়েস্ট ইন্ডিজ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি তিনটি আন–অফিশিয়াল টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। এই সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)।

সফরকারীদের অধিনায়ক উইকেটকিপার-ব্যাটসম্যান জশুয়া ডি সিলভা। ঘোষিত দলে আছেন কিংবদন্তি ক্যারিবীয় ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দরপলের ছেলে বাঁহাতি ওপেনার তেজনারায়ণ চন্দরপল। ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের হয়ে টেস্ট খেলেছেন তেজনারায়ণ।

গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেক হয় তেজনারায়ণ চন্দরলের। এখন অবধি ৬ টেস্ট খেলে একটি ডাবল সেঞ্চুরিও করে ফেলেছেন এই বাঁহাতি। তঁর রান তোলার গড় ৪৫.৩০!

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলে বাঁহাতি অলরাউন্ডার রেমন রেইফার, পেসার অ্যান্ডারসন ফিলিপ ও বাঁহাতি স্পিনার গুড়াকেশ মোতি রয়েছেন। এ তিনজনই গেল বছর জুন বাংলাদেশের ক্যারিবীয় সফরে ওয়েস্ট ইন্ডিজ দলে খেলেছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের ঘোষিত দলে তারুণ্যের আধিক্য আছে। চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের চার দিনের প্রথম শ্রেণির টুর্নামেন্টে অভিষিক্ত হওয়া ওপেনার কার্ক ম্যাকেঞ্জি ও জাচারি ম্যাকসাসকি এবং পেসার জইর ম্যাকআলিস্টার রয়েছেন দলে।

ঘোষিত দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেন, ‘আমরা এমন একদল খেলোয়াড় বেছে নিয়েছি, যারা বাংলাদেশের মাটিতে খেলার মাধ্যমে উপকৃত হতে পারে। ক্যারিবিয়ানে ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের বিষয়টিও আমাদের মাথায় আছে।’

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল বাংলাদেশে আসবে আগামী ১১ মে। সিলেটে প্রথম চার দিনের আন-অফিসিয়াল টেস্ট শুরু হবে ১৬ মে। বাকি দুটি ২৩ মে ও ৩০ মে শুরু হওয়ার কথা।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল>>
জশুয়া ডি সিলভা (অধিনায়ক), অ্যালিক অ্যাথানেজ, ইয়ানিক ক্যারিয়াহ, কিসি কারটি, তেজনারায়ণ চন্দরপল, টেভিন ইমলাচ, আকিম জর্ডান, ব্রান্ডন কিং, জইর ম্যাকআলিস্টার, জাচারি ম্যাকসাসকি, কার্ক ম্যাকেঞ্জি, গুড়াকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রেইফার ও কেভিন সিনক্লেয়ার।