সিলেটে প্রতিষ্ঠানের সামনে অভিভাবকদের জটলা, স্বাস্থ্যবিধি উধাও!!

সিলেটে প্রতিষ্ঠানের সামনে অভিভাবকদের জটলা, স্বাস্থ্যবিধি উধাও!!

সিলেটে স্বাস্থ্যবিধি পালনে উদাসীনতা দেখা গেছে অভিভাবকদের। সকালে শিশু শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করে দেওয়ার পর স্কুল গেটগুলোতে তাদের তাদের ভিড় দেখা দেয়। এ সময় অভিভাবকদের মাঝে সামাজিক দূরত্ব পালনে উদাসীনতা দেখা যায়।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে নগরের কয়েকটি স্কুলের সামনে এমন চিত্র দেখা গেছে।

সরজমিনে দেখা গেছে, অভিভাবকরা অপেক্ষা করছেন স্কুলের সামনে। কিন্তু তাদের মাঝে কোনও সামাজিক দূরত্ব নেই। অনেকের মুখেও ছিল না মাস্ক।

একজন অভিভাবক বলেন, যে পরিমাণ শিক্ষার্থী-অভিভাবক রয়েছে সে পরিমাণ তাদের অবস্থান করার জায়গা নেই। তাছাড়া রাস্তায় বিপুল সংখ্যক যানবাহন চলাচল করে। এদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রাখা খুব কঠিন হয়ে যায়। স্কুলের সামনের সড়কগুলোতে যদি যানবাহন একটু কমিয়ে দেওয়া হয় তাহলে অভিভাবকদের জন্য ভালো হয়।

একই চিত্র নগরের সুবিদবাজার ব্লু- বার্ড স্কুল এ্যান্ড কলেজের সামনে। অভিভাবকরা এসে এখানে অবস্থান করছেন। স্কুলের সামনে অভিভাবকদের এমন ভিড় করোনাকে আরও বাড়িয়ে দেবে বলে মনে করছেন অনেকেই।

শাহিন আলম (৪২) নামে একজন অভিভাবক বলেন, বাচ্চাদেরকে নিয়েই প্রতিদিন স্কুলে আসতে হয়। কিন্তু স্কুলের সামনে আমাদের বসার মতো এমন ভালো কোনও জায়গা নেই। যতদূর সম্ভব আমরা যত এড়িয়ে চলার চেষ্টা করি। কিন্তু এরপরেও হয়ে উঠে না।