সিরিজ বোমা হামলার প্রতিবাদে মানববন্ধন

সিলেটে বৃষ্টিতে ছাতা হাতে রাস্তায় আ. লীগ নেতারা!

সিলেটে বৃষ্টিতে ছাতা হাতে রাস্তায় আ. লীগ নেতারা!

বৃষ্টির মধ্যে ছাতা হাতে নিয়ে রাস্তায় মানববন্ধন করেছে সিলেট আওয়ামী লীগের নেতারা।

মঙ্গলবার দুপুরে ২০০৫ সালের ১৭ই আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে সিলেট মহানগর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মানববন্ধনে মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, ‘জঙ্গি গোষ্ঠী ১৭ ই আগস্ট সারা দেশব্যাপী সিরিজ বোমা হামলা করে।

তিনি আরো বলেন, বাংলাদেশকে উন্নয়নশীল দেশের স্বীকৃতি এনে দিয়েছেন শেখ হাসিনা। আগামী ৫ বছরে দেশ ৪০ তম সমৃদ্ধ দেশের পর্যায়ে পৌঁছাবে। তবে রাজনীতির পথচলায় আমাদেরকে মোনাফেক ও বেঈমানদের চিহ্নিত করতে হবে। সৎ ও স্বচ্ছ নেতাদের মূল্যায়ন করতে হবে। চলুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যাই। আর জঙ্গিবাদ দমনে সবাই সর্বদা সোচ্চার হই। কারণ জাতির পিতার মাটিতে জঙ্গিবাদের স্থান নেই।’

মঙ্গলবার (১৭ আগস্ট) দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে সকাল ১১ টায় চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে মহানগর আওয়ামী লীগের আয়োজিত মানববন্ধনে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের পরিচালনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক মো. জাকির হোসেন তাঁর বক্তব্যে বলেন, ‘বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগ করোনার মত অতিমারি সহ সকল প্রতিকূলতা মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ মানুষের ভাগ্য পরিবর্তনের রাজনীতি করে। ভোগবাদের রাজনীতিতে বিশ্বাস করে না, ত্যাগের রাজনীতিতে বিশ্বাস করে। ত্যাগীদের রাজনীতি করার উৎকৃষ্ট প্ল্যাটফর্ম হল আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন।'

এসময়ে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, মো. সানাওয়র, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক বিধান কুমার সাহা, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ জুবের খান, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দ শামীম আহমদ, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রনি , সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, উপদেষ্টা কানাই দত্ত, সদস্য জুমাদিন আহমদ প্রমুখ।