সিলেটে মসজিদে মসজিদে ধর্মপ্রাণ মুসলমানদেন ঢল

সিলেটে মসজিদে মসজিদে ধর্মপ্রাণ মুসলমানদেন ঢল

সিলেটে ধর্মীয় ভাবগাম্ভীর্যে শুক্রবার রাতে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী- পবিত্র শবে বরাত।

ধর্মপ্রাণ মুসলমানেরা দেশে বিভিন্ন প্রান্ত থেকে সিলেটের হযরত শাহজালাল (র.) মাজারে জমায়েত হয়েছে। তারা রাতভর মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ আদায়, কুরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করছেন।

খুলনা থেকে আসা ইকবাল হোসেন জানান, শুক্রবার জুম্মার নামাজের পূর্বে তিনি সিলেটে এসেছেন। রাতভর ইবাদত শেষে ভোরে সিলেট ত্যাগ করবেন।

চট্টগ্রাম থেকে আগত আসাদুল ইসলাম বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা তিনি যেন আমাদের মাফ করে দেন।

এদিকে সিলেটে আসা ধর্মপ্রাণ মানুষের সার্বিক নিরাপত্তায় কাজ করছে সিলেট মহানগর পুলিশ।

মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে সিলেটের বিভিন্ন মসজিদে মুসল্লিরা বিশেষ মুনাজাত ও দোয়া-খায়েরে শামিল হয়েছেন।
 
এছাড়াও প্রায় প্রতিটি মুসলিম ঘরে নারী ও শিশুরা কুরআন তিলাওয়াত, নফল নামাজ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে মহান সৃষ্টিকর্তা আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জনের জন্য ইবাদত-বন্দেগিতে মশগুল আছেন। এ উপলক্ষে ধর্মপ্রাণ নারী-পুরুষ শুক্রবার নফল রোজাও পালন করেছেন এবং আগামীকালও (শনিবার) পালন করবেন।

এদিকে বাসাবাড়ি এবং মসজিদে মসজিদে রাতভর চলবে নফল নামাজ, পবিত্র কোরআন তিলাওয়াত, ওয়াজ মাহফিল, অন্যান্য ইবাদত-বন্দেগি।

উল্লেখ্য, আরবি মাসের ১৪ তারিখ দিনগত রাতকে সৌভাগ্যের বা মুক্তির রজনী বলা হয়। এ রাতকে ‘লাইলাতুল বরাত’ বা ‘লাইলাতুম মিন নিসফি শা’বান’। রাতটি মুসলমানদের কাছে অত্যন্ত পবিত্র ও মহিমান্বিত। মহান আল্লাহ তাআলা এ রাতে বান্দাদের জন্য তাঁর অশেষ রহমতের দরজা খুলে দেন।