সিলেটের বিপক্ষে বড় লিডের হাতছানি রংপুরের

সিলেটের বিপক্ষে বড় লিডের হাতছানি রংপুরের

সিলেটের বোলিং সহায়ক পিচে জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের শুরুর দিনই অলআউট স্বাগতিকরা। রোববার রংপুরের বিপক্ষে মাত্র ১১৩ রানেই প্রথম ইনিংস শেষ হয়েছে জাকির হাসান বাহিনীর।

রংপুর পেসার মুকিদুল, অফস্পিনার রবিউল আর বাঁ-হাতি স্পিনার সোহরাওয়ার্দি শুভর সাঁড়াসি বোলিংয়ের মুখে মাত্র ৫১ ওভারে প্রথম ইনিংস গুটিয়ে যায় সিলেটের।

স্বাগতিকদের একজন ব্যাটসম্যানও পঞ্চাশের ঘরে যেতে পারেননি। সর্বাধিক ৩৬ রান করেন ওপেনার সায়েম আলম। রংপুরের হয়ে সবচেয়ে সমীহ জাগানো বোলিং করেন অফস্পিনার রবিউল। তার ঝুলিতে জমা পড়েছে ২৬ রানে ৪ উইকেট। আর পেসার মুকিদুল (৪১ রান) ও বাঁ-হাতি স্পিনার সোহরাওয়ার্দি শুভ (১৪ রানে) পান ৩ টি করে উইকেট।

এদিকে সিলেটের প্রথম ইনিংস মাত্র ১১৩ রানে থামিয়ে রংপুর উড়ছে আকাশে। আজ দিন শেষে রংপুরের স্কোর বিনা উইকেটে ৮২। ওপেনার মাইশুকুর ৪৬ আর জাহিদ জাভেদ ২৯ রানে ক্রিজে আছেন। ১০ উইকেট অক্ষত রেখে ৩১ রানে পিছিয়ে থাকা রংপুরের সামনে বড়সড় লিড নেবার সুবর্ণ সুযোগ। দেখা যাক আকবর আলীর দল কতদুর যায়?

সিলেট প্রথম ইনিংস: ১১৩/১০, ৫১ ওভার (সায়েম আলম ৩৬, অমিত হাসান ২০, জাকির হাসান ১৪, আসাদুল্লাহ গালিব ১০, এনামুল জুনিয়র ১৬; মুকিদুল ৩/৪১, রবিউল ৪/২৬, সোহরওয়ার্দি শুভ ৩/১৪)।

রংপুর প্রথম ইনিংস: বিনা উইকেটে ৮২, ৩২ ওভার (মাইশুকুর ৪৬ নট আউট, জাহিদ জাভেদ ২৯ ব্যাটিং)।