সুনামগঞ্জে বিবাহিত ও অছাত্ররা ছাত্রলীগে, আছে টাকাও অভিযোগও

সুনামগঞ্জে বিবাহিত ও অছাত্ররা ছাত্রলীগে, আছে টাকাও অভিযোগও

বিবাহিত ও অছাত্রদের দিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের অভিযোগ উঠেছে।এ নিয়ে সুনামগঞ্জ জেলা ও তাহিরপুর উপজেলা ছাত্রলীগের নিবেদিত তৃনমূল নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ। আশ্রাউল জামান ইমনকে সভাপতি ও সাঈদুর রহমানকে সাধারণ সম্পাদক করে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পর রাতেই ক্ষোভ জানিয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা দাবি করেন, সম্মেলন এবং কোনো ধরনের ঘোষণা ছাড়াই রাজধানী ঢাকায় বসে রাতের আধারে মোটা অংকের টাকার বিনিময়ে অছাত্র এবং সদ্য বিবাহিত ২ জনকে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে। উক্ত কমিটিকে অবৈধ ও টাকার কমিটি দাবি করে তৃনমুল নেতাকর্মীদের নিয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার দাবি জানান নেতাকর্মীরা।

তাহিরপুর উপজেলা ছাত্রলীগ নেতা সুনামগঞ্জ সরকারি কলেজের ছাত্র ফয়সাল আহমেদ জানান, নবগঠিত কমিটির সভাপতি অছাত্র এবং ৩২ বছর বয়সী সেই সাথে সাধারণ সম্পাদক সদ্য বিবাহিত। নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান পার্শ্ববর্তী বাদাঘাট গ্রামে বিয়ে করেছেন তা এলাকাবাসী সবাই অবগত। তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ও বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক রাহাত হায়দার জানান, কোনো ধরনের সম্মেলন বা ঘোষণা ছাড়াই ঢাকায় বসে রাতের আঁধারে টাকার বিনিময়ে কমিটি ঘোষণা করা হয়েছে।

নবগঠিত কমিটিকে অবৈধ কমিটি উল্লেখ করে এই ছাত্রনেতা সম্মেলনের মাধ্যমে তৃণমূল ও নিবেদিত ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে তাহিরপুর উপজেলা ছাত্রলীগ কমিটি গঠনের দাবি জানান।

এ বিষয়ে যোগাযোগ করা হলে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার বলেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের আহবায়ক আরিফ উল আলম স্বাক্ষরিত তাহিরপুর উপজেলা ছাত্রলীগের একটি গ্রহনযোগ্য কমিটি বর্তমানেও চলমান রয়েছে। কিন্তু ছাত্রলীগের কোনো ধরনের গঠনতন্ত্র না মেনে রাতে সুদূর রাজধানী ঢাকায় বসে হঠাৎ তাহিরপুর উপজেলা ছাত্রলীগের আরো একটি কমিটি ঘোষণা করা হয় । ঘোষিত এ কমিটির সভাপতি সাধারণ সম্পাদককে আমাদের তৃণমূলের অনেক ছাত্রনেতা চেনেই না। তাই তৃণমূল নেতাকর্মীরা নতুন ঘোষিত এ কমিটিকে সম্পূর্ন অগঠনতান্ত্রিক ও অবৈধ কমিটি বলে দবি করছে।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা নিয়ে ঢাকায় বসে সকলের মতামতের ভিত্তিতে তাহিরপুর উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছে।