হবিগঞ্জে আগুনে পুড়ে ছাই হলো আশ্রয়ণ প্রকল্পের ১০ ঘর

হবিগঞ্জে আগুনে পুড়ে ছাই হলো আশ্রয়ণ প্রকল্পের ১০ ঘর

হবিগঞ্জের বাহুবল উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল ৯টার দিকে উপজেলার উত্তর ভবানিপুর পায়রাটিলা আশ্রয়ণ প্রকল্পে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

আশ্রয়ণ প্রকল্পে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুণের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকালে হঠাৎ করেই পায়রাটিলা আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরে আগুন লেগে যায়। পরে তা মুহূর্তের মধ্যেই চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় একে একে পুড়ে যায় আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর। পুড়ে যায় ঘরে থাকা সকল মালামালও। এদিকে, আশ্রয়ণ প্রকল্পটি পাহাড়ের উঁচু টিলায় হওয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতেও বেগ পেতে হয় ফায়ার সার্ভিসের কর্মীদের।

শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের সাব স্টেশন অফিসার মোহাম্মদ ইব্রাহিম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। আগুনে দশটি ঘর পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার সঠিক কারণ তদন্ত শেষে বলা যাবে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. তাজ উদ্দিন, পুটিজুরী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. মুদ্দত আলী, পুটিজুরী পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মোবারক হোসেনসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।