হামলার প্রতিবাদে সিলেটে পেট্রলপাম্প ও সিএনজি স্টেশন বন্ধের ঘোষণা

হামলার প্রতিবাদে সিলেটে পেট্রলপাম্প ও সিএনজি স্টেশন বন্ধের ঘোষণা
ফাইল ফটো

সিলেটে পেট্রলপাম্প ও সিএনজি স্টেশনে দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন জ্বালানি পাম্প ও সিএনজি স্টেশনের মালিকেরা। আগামী ৪ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেটের পেট্রলপাম্প ও সিএনজি স্টেশন বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। এর আগে কাল বুধবার সিলেট নগরে ট্যাংকলরি মিছিল বের হবে। গত সোমবার রাতে বাংলাদেশ সিএনজি স্টেশন অ্যান্ড কনভারশন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অ্যাসোসিয়েশনের সভাপতি আমিরুজ্জামান চৌধুরী স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত রোববার রাতে সিলেটের জ্বালানি পাম্প ও সিএনজি স্টেশনের মালিকদের বৈঠকে এসব কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়। বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভারশন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটার্স এজেন্টস অ্যান্ড পেট্রলপাম্প ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন, এলপিজি-ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের নেতারা ওই বৈঠকে অংশ নেন।

এর আগে গত শুক্রবার সকালে সদর উপজেলার পীরেরবাজার আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে হামলার ঘটনা ঘটে।  এতে ফি‌লিং স্টেশনের কয়েকজন কর্মী আহত হন। ফি‌লিং স্টেশনের কর্মীদের দাবি, সরকারদলীয় ছাত্র সংগঠনের নামে কয়েকজন দুর্বৃত্ত জ্বালানি কিনতে আসা ক্রেতাদের সা‌রি ভেঙে ফিলিং স্টেশনে প্রবেশ করে। এ সময় স্টেশনের কর্মীরা বাধা দিলে তাঁরা হামলা ও মারধরের শিকার হন। এ ঘটনার পরদিন ফিলিং স্টেশনের মালিকপক্ষ মামলা করেন।

বাংলাদেশ সিএনজি স্টেশন অ্যান্ড কনভারশন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতিআমিরুজ্জামান চৌধুরী বিষয়টি প্রথম আলোকে বলেন, সিলেটের সিএনজি স্টেশন ও পেট্রলপাম্পে অনেক দিন ধরেই দুষ্কৃতকারীরা কোনো কারণ ছাড়াই হামলা করছেন। এতে পাম্প ও স্টেশন মালিকেরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কিছুদিন আগেও নগরের আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আসামিদের গ্রেপ্তার এবং সিএনজি স্টেশন ও পেট্রলপাম্পে শ্রমিকদের হয়রানি বন্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

এদিকে গত রোববারের বৈঠকে পেট্রলপাম্প ও সিএনজি স্টেশনের মালিকেরা শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়েরকে প্রত্যাহারের দাবি করেছেন। ওই থানার আওতাধীন এলাকার মধ্যে অবস্থিত আর রহমান অ্যান্ড সন্স ফিলিং স্টেশনে হামলার ঘটনা ঘটলেও পুলিশ ব্যবস্থা গ্রহণ না করার অভিযোগ করেন তাঁরা।

এ ব্যাপারে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, ‘ফিলিং স্টেশনে হামলার ঘটনায় মামলা হয়েছে। মামলার তদন্ত চলছে। আসামিরা আদালত থেকে জামিনে নিয়েছেন। এখন তাঁরা (ব্যবসায়ীরা) কেন আমার প্রত্যাহার দাবি করছেন জানি না।’