১১ বছরেও ইলিয়াসের সন্ধান দিতে পারেনি সরকার: লুনা

১১ বছরেও ইলিয়াসের সন্ধান দিতে পারেনি সরকার: লুনা

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তহাসিনা রুশদীর লুনা বলেছেন, এপ্রিল মাস চলছে। ২০১২ সালের ১৭ এপ্রিল সিলেটের কোটি মানুষের নেতা এম ইলিয়াস আলীকে ঢাকা থেকে গুম করা হয়েছে। গুম করা হয়েছে দেশের অসংখ্য বিএনপি নেতাকর্মীকে। কিন্তু দীর্ঘ ১১বছরেও আমার স্বামী নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর কোনো সন্ধান দিতে পারেনি এই সরকার।

আজ সোমবার বাদ আছর সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে আয়োজিত খালেদা জিয়ার মুক্তি, এম ইলিয়াস আলীকে অক্ষত অবস্থায় ফেরত, আওয়ামী সন্ত্রাস ও দমন-নিপীড়ন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ ১০ দফা দাবিতে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে আলোকপাত করে লুনা বলেন, আওয়ামী লীগ সরকার একটি অগণতান্ত্রিক ও বিনা ভোটের সরকার। এই রমজান মাসেও দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে। মানুষ না খেয়ে কোনো উপায়ে বেঁচে আছে। জনবান্ধব নয় বলেই এই সরকারকে দেশের জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না। কিন্তু এমনি এমনি তারা ক্ষমতা ছাড়বে না। কারণ, আন্দোলন-সংগ্রাম ছাড়া কোনো কিছুই অর্জন করা যায় না, দাবিও আদায় হয় না। তাই সকল বিএনপি নেতাকর্মীদের মাঠে থাকতে হবে। আন্দোলন-সংগ্রামের মাধ্যমেই জালিম এই সরকারকে বিতাড়িত করতে হবে।

উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি গউছ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিলু মিয়ার পরিচালনায় অবস্থান কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ।

কর্মসূচিতে বক্তব্য রাখেন পৌর বিএনপির সভাপতি আব্দুল হাই, উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মোনায়েম খান, জামাল আহমদ, আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক সুরমান খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি কাওসার খান, পৌর বিএনপির যুগ্ম-সম্পাদক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, গোবিন্দ মালাকার, উপজেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক তারুকদার গিয়াস উদ্দিন, আবু সুফিয়ান, ক্রীড়া সম্পাদক এমাদ উদ্দিন খান চেয়ারম্যান, সহক্রীড়া সম্পাদক কাওসার আহমদ তুলাই, দেওকলস ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাসুম আহমদ, দৌলতপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজ আরব খান, অলংকারী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলাল আহমদ, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব সরকার, মহিলা বিষয়ক সম্পাদক বেগম স্বপ্না শাহীন, উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক শামছুল ইসলাম প্রমুখ।