২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২৫৬ জন এবং মারা গেছেন ৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৭০ হাজার ২৩৮ জন এবং মারা গেলেন ২৭ হাজার ৮৮০ জন।

বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার এক দশমিক ৩১ শতাংশ। এর আগে গতকাল শনাক্ত ছিল ২২৯ জন এবং মৃত্যু ছিল ৩ জন। আর শনাক্তের হার ছিল এক দশমিক ১৪ শতাংশ। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৪৫৮টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৫২৩টি। এখন পর্যন্ত এক কোটি ৪ লাখ ৯ হাজার ১৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার এক দশমিক ৩১ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ০৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৫ জন এবং নারী ২ জন। 

মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৩ জন এবং চট্টগ্রাম, রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের একজন করে রয়েছেন।  ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৪ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩ জন।