৩৬ ঘণ্টা পর সুনামগঞ্জ-সিলেট সড়কে বাস চলাচল শুরু

৩৬ ঘণ্টা পর সুনামগঞ্জ-সিলেট সড়কে বাস চলাচল শুরু

প্রায় ৩৬ ঘণ্টা পর সুনামগঞ্জ-সিলেট সড়কে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে। শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে বাস চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস মালিক গ্রুপের সভাপতি মো. মোজাম্মেল হক।

তিনি বলেন, সড়কে অবৈধ সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধসহ চার দফা দাবিতে আমরা দুদিনের ধর্মঘটের ডাক দিয়েছিলাম। আমরা আমাদের নির্ধারিত কর্মসূচি পালন করেছি। আবারও সন্ধ্যা ৬টা থেকে বাস চলাচল শুরু হয়েছে।

এদিকে ধর্মঘট শেষ হবার সঙ্গে সঙ্গে সুনামগঞ্জের পুরাতন বাসট্যান্ড ও নতুন বাসস্ট্যান্ডের কাউন্টারগুলোতে যাত্রীদের ভিড় দেখা যায়।

সেখানে উপস্থিত যাত্রীরা জানান, ছোট বিষয় নিয়ে পরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দেয়। এতে
সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন। ঢাকা থেকে বিভিন্ন কাজে সুনামগঞ্জে আসা সাধারণ যাত্রীরাও ধর্মঘটে পড়েছিলেন চরম ভোগান্তিতে।

শবনম চৌধুরী নামের এক যাত্রী বলেন, চাকরি জীবনে এত বড় সমস্যায় পড়িনি। ভেবেছিলাম বৃহস্পতিবার কাজ শেষ করে শুক্রবার রাতের গাড়িতে ঢাকায় ফিরব। কিন্তু কাউন্টারে এসে দেখি বাস ধর্মঘটের কারণে দুই ঘণ্টা কাউন্টারে অপেক্ষা করে হোটেলে ফিরে যাই। সেখানে গিয়ে দেখি যে রুমে উঠেছিলাম সেটি বুকিং হয়ে গেছে। পরে অন্য রুমে বাড়তি টাকা দিয়ে থাকতে হয়েছে।

জিয়াউল হক নামের আরেক যাত্রী বলেন, পরিবহন শ্রমিকদের কথায় যেন দেশ চলে। তাদের ইচ্ছে হলে গাড়ি চালায় আর ইচ্ছে না হলে চালায় না। ধর্মঘট দেয়। সরকারের পরিবহনের দিকে নজর বাড়ানো উচিৎ।

তাহিরপুর উপজেলার বাসিন্দা রবিন আহমদ বলেন, সিলেটে চাকরি করি। একদিন ছুটি নিয়ে বাড়িতে এসেছিলাম। ধর্মঘটের জন্য যেতে পারিনি। এখন বাসের টিকেট কিনলাম।

বিশ্বম্ভরপুর উপজেলার বাসিন্দা সামির আহমদ বলেন, দুদিন ধর্মঘটে সিলেটে যেতে পারছি না। বিকেরেও কাউন্টারে এসেছিলাম। ৬টার সময় কাউন্টার খুলে তারা সিলেটের গাড়ির টিকেট বিক্রি করছে।