মেয়র আরিফকে ব্যবসায়ীদের বিদায় সংবর্ধনা

মেয়র আরিফকে ব্যবসায়ীদের বিদায় সংবর্ধনা

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, আপনাদের সহযোগিতা ও ভালোবাসা নিয়ে বিগত ১০টি বছর আপনাদেরই একজন সেবক হিসেবে কাজ যাওয়ার চেষ্টা করেছি। আপনাদের খেদমতে কতটুকু করতে পেরেছি সে বিচারের ভার আপনাদের উপরেই রইল। আমি শুধু ক্ষমতায় থেকে নয়, যেখানে যেই অবস্থায় থাকি না কেন, আমি আমার প্রাণপ্রিয় নগরবাসীর পাশে থাকবো। তিনি বলেন, দায়িত্ব পালনকালে নগরবাসী আমাকে যেভাবে এগিয়ে নিয়ে গেছেন সেই ঋণ জীবনেও শোধ হবার নয়। সম্মান জানাতে এই সংবর্ধনার আয়োজন আমাকে অভিভূত করেছে। আমার আশা, শেষ বিদায়ের দিনেও যেন এভাবেই আপনাদের পাশে পাই। যারা সিলেট নগরীর সৌন্দর্য্য ও উন্নয়নে ত্যাগ স্বীকার করেছেন লক্ষ লক্ষ টাকার জমি অকাতরে দান করেছেন তাদের প্রতি আমি জানাই গভীর কৃতজ্ঞতা।

তিনি আরো বলেন, রাস্তা সম্প্রসারণের জন্য নগরবাসী হাজার হাজার কোটি টাকার সম্পত্তি দান করেছেন। এই দানের জন্য পরকালে মহান রাব্বুল আল-আমিন তাদের পুরস্কৃত করবেন। আমি চেষ্টা করেছি যারা নগরীর উন্নয়নে অবদান রেখেছেন তাদের সম্মান জানাতে। সেই হিসেবে ২৭টি ওয়ার্ডের নাগরিকদের কাছে কাউন্সিলরদের মাধ্যমে তাদের ত্যাগের স্বীকৃতি স্বরূপ সনদপত্র প্রদান করা হয়েছে।  

তিনি শনিবার (২ সেপ্টেম্বর) রাতে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টের কনফারেন্স হলে কর্মক্ষেত্রে অসামান্য অবদান রাখায় এবং দায়িত্ব হস্তান্তরের মুহুর্তে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মেয়র আরিফুল হক সব সময় সম্প্রীতি দেখিয়ে গেছেন। যার কারণে তিনি তার অবস্থান থেকে কাজ করতে পেরেছেন। দল ও মতের উর্ধ্বে ওঠে তিনি সিলেট ও ব্যবসায়ীদের উন্নয়নের জন্য কাজ করেছেন। তিনি সকলের সাথে সুসস্পর্ক রেখেছেন। আগামী নভেম্বরে হয়তো তিনি মেয়রের পদ থেকে বিদায় নেবেন কিন্তু আমাদের সিলেটের জনগণের মন থেকে তিনি বিদায় নিতে পারবেন না। আমরা আশা করছি তিনি আরো গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে সিলেটের উন্নয়নে কাজ করবেন। সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ একটি অরাজনৈতিক সংগঠন। এই সংগঠন শুধু ব্যবসায়ীদের নিয়ে কাজ করে না, দেশের মানুষের কল্যানে নিজেদের হাত সম্প্রসারিত করেন। আমাদের মানাবিক কার্যক্রম অব্যাহত থাকবে। ব্যবসায়ীরা তাদের প্রয়োজনে যেসময়ই মেয়রের কাছে গিয়েছেন, সে সময়ই তিনি আন্তরিকতার সাথে সহযোগিতা করেছেন।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপনের সভাপতিত্বে ও সিনিয়র সহ সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না এবং যুগ্ম সম্পাদক নিয়াজ মো. আজিজুল করিমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সিলেট ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ্ দিদার আলম চৌধুরী নবেল, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু, জেলা দোকান মালিক সমিতির আহ্বায়ক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি হাসিন আহমদ, সিনিয়র সহ সভাপতি আব্দুল জব্বার জলিল, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সুজন জেলা কমিটির সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, মহানগর শ্রমিকলীগের সভাপতি শাহরিয়ার কবির সেলিম, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, নব নির্বাচিত কাউন্সিলর শেখ তোফায়েল আহমদ সেপুল, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর শওকত আমিন তৌহিদ, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান আতিক, এডভোকেট আশিক উদ্দিন, সিএনজি ফিলিং স্টেশন অনার্স এ্যাসিয়েশন সিলেট বিভাগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ব্যারিস্টার রিয়াশাদ আজিম হক আদনান, আল-হামরা ইন্টারন্যাশনাল লি. এর চেয়ারম্যান সোহেল কাদির চৌধূরী প্রমুখ।

এছাড়াও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সুশীল সমাজ, রাজনীতিবিদ, আইনজীবী, সাংবাদিক, পেশাজীবি ও বিশিষ্ট ব্যক্তিবর্গ, মহানগরের বিভিন্ন মার্কেটের সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল হাদী পাবেল। শুভেচ্ছা বক্তব্য রাখেন, নেহার মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আমজাদ আলী, আম্বরখানা বাজার কমিটির সহ সভাপতি কুতুব উদ্দিন আহমদ, দরগা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান দুদু, শুকরিয়া আধুনিক বিপনী বিতানের সভাপতি ফুয়াদ বিন রশিদ, মধুবন সুপার মার্কেটের সাবেক সাধারণ সম্পাদক মনজুর আহমদ।

দোয়া পরিচালনা করেন নাইয়রপুল জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মো. নাজমুদ্দীন কাসেমী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন আল-হামরা মার্কেট জামে মসজিদের ইমাম মাওলানা হাবীব উল্লাহ।