আতঙ্কে প্রবাসী নিশিত সরকার মিঠু ও তার পরিবার

আতঙ্কে প্রবাসী নিশিত সরকার মিঠু ও তার পরিবার

প্রবাসী নিশিত সরকার মিঠু তার পরিবার আতঙ্কে দিনাতিপাত করছেন। সম্প্রতি হত্যাকাণ্ডের স্বীকার হওয়া সেক্যুলার লেখক অভিজিৎ রায় ও এলজিবিটিকিউ  অধিকার কর্মী নাজিম উদ্দিন হত্যার বিচারের দাবি জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজ প্রোফাইলে পোস্ট করেন নিশিত সরকার মিঠু।  তার আইডি ও পোস্ট মৌলবাদিরা তাদের বিভিন্ন গোপন গ্রুপে এবং পেইজে শেয়ার করে।

পোস্ট দেয়ার পর থেকে ফেসবুকের কমেন্ট বক্সে তাকে প্রকাশ্য হত্যার হুমকি আসছে। তার ভাই এর এর নাম্বারে অজ্ঞাত ব্যাক্তিরা ফোন করে নিশিত সরকারকে নাস্তিকতার প্রচারকারি অভিহিত করে হুমকি প্রদান করছে।

উনার পরিবারের সাথে যোগাযোগ করে যানা যায়, গত বছর অজ্ঞাতপরিচয় ব্যাক্তিরা তার ছোট ভাইকে হুমকি দেয়। তাদের ধারণা সংখ্যালঘু হিন্দু অধিকার, সেক্যুলারিজম, মৌলবাদ নিয়ে অনলাইনে সোচ্চার থাকায় কোন মৌলবাদি গোষ্ঠীর টার্গেটে পরিণত হয়েছেন নিশিত সরকার। তারা বিভিন্ন মাধ্যমে নিশিত সরকার ও তার পরিবারকে হুমকি দিয়ে আসছিল।

বিগত বছরগুলোতে ইসলাম বিদ্বেষের অভিযোগে বাংলাদেশে অসংখ্য সেক্যুলার এক্টিভিস্ট ও মুক্তমনা , ট্রান্সজেন্ডার অধিকার কর্মী মৌলবাদীদের হাতে গুপ্ত হত্যার স্বীকার হন। তাছাড়া বাংলাদেশের সংখ্যালঘু জনগোষ্ঠীর উপরে বিগতে সময়গুলিতে ঘটে আসা সাম্প্রদায়িক হিংসাত্বক কর্মকাণ্ডের বিরুদ্ধেও উনি ফেসবুকে সরব ছিলেন। এসকল হত্যাকাণ্ডের বিচার দাবিতে সোশাল মিডিয়ায় মতামত প্রকাশ করে আসছিলেন নিশিত।