সাহিত্য ডটকমের সাহিত্য কর্মশালা অনুষ্ঠিত

সাহিত্য ডটকমের সাহিত্য কর্মশালা অনুষ্ঠিত

সিলেট নগরীতে সাহিত্য কর্মশালা বাস্তবায়ন করেছে তারুণ্যের স্বপ্নঘর সাহিত্য ডটকম। বাংলা সাহিত্যের কবিতা, গল্প, প্রবন্ধ ও শিশুসাহিত্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা বাস্তবায়ন করেছে সাহিত্য বিষয়ক এই  সংগঠনটি।  শুক্রবার বিকাল ৪টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত সময়ে নগরীর দরগা গেইটস্থ একটি অভিযাত হোটেলের সেমিনার কক্ষে এই কর্মশালা বাস্তবায়ন কর করা হয়েছে।

নাট্যাভিনেতা, ছড়া ও গল্পকার মিনহাজ ফয়সলের পরিচালনায় প্রশিক্ষণ কর্মসূচিতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- কবি ও সাহিত্য সমালোচক মামুন সুলতান, খালেদ উদ-দীন ও শিশুসাহিত্যিক জসীম আল ফাহিম।

প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে বাংলা একাডেমির বানান রীতি বই, সনদপত্রসহ আরও অন্যান্য কবিতা, গল্পের বই প্রদান করা হয়।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রশিক্ষকগণ ছাড়াও আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ছড়াকার ইয়াকুব বখ্ত বাহলুল, কবি তাজুল ইসলাম, লেখক ও সংগঠক তৌহিদুল ইসলাম, কবি আজমল আহমদসহ আরও অনেকে।

প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন- ছড়াকার দেলোয়ার হোসেন দিলু, কবি কানিজ আমেনা কুদ্দুস, জীবন কৃষ্ণ সরকার, তাসলিমা খানম বিথী, ইয়াকুব শাহরিয়ার, আহমেদ কায়েস, আবদুস সামাদ, আবদুল বাসিত, নাইমুল ইসলাম, মইনুল হাসান আবির, শাহ পারভেজ, উবায়দুল্লাহ আহমেদ রনি, মিজানুর রহমান মাহিন ও আতাউর রহমান বঙ্গী প্রমুখ।##