খাঁচা থেকে মুক্ত আকাশে উড়ল ৫০ শালিক

খাঁচা থেকে মুক্ত আকাশে উড়ল ৫০ শালিক

নতুন জীবন পেয়ে মুক্ত আকাশে উড়লো ৫০ টি শালিক পাখি। সিলেট নগরীর লালবাজারে বিক্রির জন্য রাখা বিক্রেতার খাঁচা থেকে পাখিগুলো উদ্ধার করে অবমুক্ত করা হয়।

শনিবার (৬ নভেম্বর) রাত ৮ টার দিকে ওয়াল্ড লাইফ ক্রাইম কন্ট্রোলের ফোন পেয়ে পাখিগুলো উদ্ধার করে সিলেটের বন বিভাগ। পরে রোববার (৭ নভেম্বর) সাকাল সাড়ে ১১ টার দিকে নগরীর শেখঘাট এলাকায় বন বিভাগের নার্সারি এলাকায় পাখিগুলো অবমুক্ত করা হয়।

অবমুক্তের সময় উপস্থিত ছিলেন বন বিভাগের টাউন রেঞ্জ কর্মকর্তা (ওয়াইল্ড লাইফ) মো. শহীদুল্লাহ ও ভূমিসন্তান বাংলাদেশের সমন্বয়ক আশরাফুল কবির।

তবে পাখি উদ্ধারের সময় কাউকে আটক করা যায়নি বলে জানান সিলেট বন বিভাগের টাউন রেঞ্জ কর্মকর্তা (ওয়াইল্ড লাইফ) মো. শহীদুল্লাহ।

তিনি বলেন, ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল থেকে রাত পৌনে ৮ টার দিকে আমাদের কাছে ফোন করে লাল বাজারে পাখি বিক্রির তথ্য জানানো হয়। ফোন পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে গেলে রাস্তায় ফেরি করে বিক্রি অবস্থায় খাঁচা ফেলে পালিয়ে যান এক বিক্রেতা। খাঁচার ভেতর থেকে ৬ টি শালিক উদ্ধার করা হয়। এসময় কোন সাইনবোর্ড ছাড়া একটি দোকানে আরও ৪৪ টি শালিক পাওয়া যায়। সবগুলো উদ্ধার করে নিয়ে এসে আজ সকালে তা অবমুক্ত করি।