যে কারণে আরিফের প্রার্থিতা প্রত্যাহার

যে কারণে আরিফের প্রার্থিতা প্রত্যাহার

সিলেট জেলা বিএনপির কাউন্সিলে সভাপতি পদ থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। মঙ্গলবার (২২ মার্চ) এক সংবাদ সম্মেলনে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন তিনি।

মূলত কেন্দ্রের নির্দেশে তিনি সভাপতি পদ থেকে প্রার্থিতা প্রত্যাহার করেছেন বলে জানা গেছে।

মঙ্গলবার দুপুরে নগরীর কুমারপাড়ায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র আরিফ বলেন, ‘দলীয় হাইকমান্ডের নির্দেশনার আলোকে আমি আমার প্রার্থীতা প্রত্যাহার করলাম। আমি দলের স্বার্থে আজীবন কাজ করে যেতে চাই।’

সোমবার জেলা বিএন‌পির বহুল প্রত্যা‌শিত স‌ম্মেলন ও কাউ‌ন্সিল হওয়ার কথা ছিল। ত‌বে রোববার কেন্দ্র থে‌কে 'অ‌নিবার্য কারণবশত' স‌ম্মেলন ও কাউ‌ন্সিল স্থ‌গিত করা হয়। এ‌ক্ষে‌ত্রে সময়মত কাউ‌ন্সি‌লের ভোটার তা‌লিকা চূড়ান্ত না হওয়া‌কে কারণ হি‌সে‌বে উ‌ল্লেখ ক‌রে‌ছি‌লেন বিএন‌পি নেতারা।

অতী‌তে মহানগ‌রের রাজনী‌তি কর‌লেও এবা‌রে জেলার কাউ‌ন্সি‌লে সভাপ‌তি প‌দে মেয়র আরিফের প্রার্থীতা নি‌য়ে ব্যাপক আলোচনার জন্ম দেয়। এই প‌দে জেলা বিএন‌পির সা‌বেক সভাপ‌তি আবুল কা‌হের চৌধুরী শামীম ও বর্তমা‌নে আহ্বায়ক ক‌মি‌টির সদস্য কাইয়ুম চৌধুরী প্রার্থী হ‌য়ে‌ছেন।

সংবাদ স‌ম্মেল‌নে মেয়র আরিফ নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আজীবন বিএনপির রাজনীতি করে আগামীতে দলের স্বার্থে বড় কোনো কাজের জন্য প্রস্তুত থাকবেন বলেও জানান। এসময় সম্মেলন সফল করতে সম্মিলিতভাবে কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

এসময় বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র ও ঋণদান বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, জেলা বিএন‌পির সা‌বেক সহ-সভাপ‌তি মকন মিয়াসহ মেয়র আরি‌ফের ঘ‌নিষ্ট দ‌লের স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।