বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)

জয়ে শুরু সিলেটের

জয়ে শুরু সিলেটের

মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। উদ্বোধনী ম্যাচ ৮ উইকেটে জিতেছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। চট্টগ্রামের দেওয়া ৯০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়ে ৪৫ বল হাতে রেখেই ছুঁয়েছে সিলেট। 

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ৯০ রানের মামুলী লক্ষ্যে ব্যাটিংয়ে নামে সিলেট। দলের ওপেনার কলিন অ্যাকারম্যান দলীয় ১২ রানে ফিরলেও তার কোন প্রভাব পড়েনি। দ্বিতীয় উইকেটে জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত মিলে ৬৩ রানের জুটি গড়ে জয়ের পথটা তৈরি করে ফেলেন। জাকির ২১ বলে ২৭ রান করে পুষ্পাকুমারার বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েছেন। বাকি পথটা অনায়াসেই শেষ করেন শান্ত ও মুশফিক। শান্ত ৪১ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৩ রানের ইনিংস খেলে অপরাজিত থেকেছেন। আর মুশফিক ৮ বলে অপরাজিত ছিলেন ৬ রানে।

চট্টগ্রামের বোলারদের মধ্যে মৃত্যুঞ্জয় চৌধুরী ও মালিন্দা পুষ্পাকুমারা একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে টস জিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান মাশরাফি। ৮ মাসের বেশি সময় পর কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে নামলেও অস্বস্তিতে দেখা যায়নি সিলেটের পেসারকে। ৪ ওভারে ১৮ রান খরচ করে এক উইকেট নিয়ে দারুণ বোলিং করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। তবে শুভাগত হোমের চট্টগ্রাম মোহাম্মদ আমির ও রেজাউর রহমান রাজার গতিতে পরাস্ত হয়েই ৮৯ রানে অলআউট হয়েছে। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রানের ইনিংস খেলেছেন আফিফ হোসেন। এছাড়া আল আমিনের ব্যাট থেকে আসে ১৮ রান। বাকি ব্যাটারদের মধ্যে মেহেদী মারুফ (১১) কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন। 

১৪ রানে ৪ উইকেট নিয়ে সিলেটের সেরা বোলার রেজাউর রহমান রাজা। আমির ৭ রানে দুটি এবং মাশরাফি ১৮ রানে একটি উইকেট নিয়েছেন।