দেড় ঘণ্টা পর সচল হলো সিলেট-চট্টগ্রাম রেলপথ

দেড় ঘণ্টা পর সচল হলো সিলেট-চট্টগ্রাম রেলপথ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একই লাইনে চলে আসায় ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে দুটি ট্রেন। এসময় বন্ধ হয়ে যায় সিলেট-চট্টগ্রাম ও ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস ও ৬০৪ নম্বর কন্টেইনার ট্রেনের মাঝে এ দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়।

এ ঘটনায় সংশ্লিষ্ট দুইপক্ষের মধ্যে দ্বন্দ্ব দেখা দিলে সিলেট-চট্টগ্রাম ও ঢাকা-চট্টগ্রাম রেলপথে অন্তত দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এতে আখাউড়া স্টেশনে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ও আজমপুরে স্টেশনে চট্টগ্রামগামী পাহাড়িকা আটকা পড়ে।

খোঁজ নিয়ে জানা যায়, আখাউড়া রেলওয়ে স্টেশনের ১ নম্বর প্লাটফর্মে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস ট্রেন দাঁড়ানো ছিল। একই সময়ে প্রায় ১০০ গজ দূরে ঢাকা থেকে চট্টগ্রামগামী ৬০৪ নম্বর কন্টেইনার ট্রেন চলে আসে।

ট্রেনের সহকারী চালক আবু তালহা জানান, সিগন্যাল পেয়েই তিনি আখাউড়ায় প্রবেশ করছিলেন। এ সময় সামনে ট্রেন দেখে জরুরি ব্রেক ধরে ট্রেন থামিয়ে দেন।

স্টেশন কেবিন মাস্টার খায়রুল ইসলাম বলেন, চালক সিগন্যাল অতিক্রম করেছেন। কেন তিনি সেটা করলেন তা আমি জানি না।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলিফ হোসেন সিকদার জানান, সৃষ্ট সমস্যার সমাধান শেষে সবগুলো লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। পরে আটকে পড়া ট্রেনগুলো তাদের নির্ধারিত গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়।