সাংসদ সুলতান মনসুরের শাশুড়ি মারা গেছেন

সাংসদ সুলতান মনসুরের শাশুড়ি মারা গেছেন

মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদের শাশুড়ি সৈয়দা সামসুন্নাহার খাতুন (৯৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত রোগে বৃহস্পতিবার (১০ মার্চ) রাত পৌনে ১টায় সিলেট মাউন্ট এ্যাডোরা হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

তিনি উপমহাদেশের ঐতিহ্যবাহী পরিবার হাসন রাজার নাতি এবং সুনামগঞ্জ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম দেওয়ান আনোয়ার রাজা চৌধুরীর স্ত্রী।

তার মৃত্যুতে সুনামগঞ্জের সর্বস্তরের রাজনৈতিক মহল গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে। তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানায় তারা।

সৈয়দা সামসুন্নাহার খাতুনের জানাজার নামাজ শুক্রবার (১১ মার্চ) দুপুর আড়াইটায় পারিবারিক কবরস্থানে অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন তার জামাতা সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার ইমন, জেলা চেয়ারম্যান নুরুল ইসলাম মুকুটসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদের নেতাকর্মী, বুদ্ধিজীবী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সৈয়দা সামসুন্নাহার খাতুন নয় ছেলে এবং পাঁচ মেয়ের জননী।

তার বড় ছেলে সাবেক সংসদ সদস্য দেওয়ান সামসুল আবেদিন চৌধুরী, দ্বিতীয় ছেলে দীর্ঘ দিনের পৌর মেয়র ও উপজেলা চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন, তৃতীয় সন্তান কবি শামসুর রাহমানের জামাতা দেওয়ান ছদরুল সাবেরীন চৌধুরী, আরেক ছেলে প্রয়াত কবি ও রাজনৈতিক নেতা দেওয়ান মমিনুল মউজদীন ছিলেন সুনামগঞ্জের একাধিকবারের পৌর চেয়ারম্যান। এ ছাড়া তিনি দেশে-বিদেশে অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।