সিলেটে আ.লীগের কমিটি গঠন নিয়ে চেয়ার ছোঁড়াছুঁড়ি, নারী নেত্রীসহ আহত ৩

সিলেটে আ.লীগের কমিটি গঠন নিয়ে চেয়ার ছোঁড়াছুঁড়ি, নারী নেত্রীসহ আহত ৩

সিলেটে আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটেছে। এতে এক নারী নেত্রীসহ ৩ জন আহত হয়েছেন।

এ সময় সুযোগ বুঝে সটকে পড়েন মহানগর আওয়ামী লীগের এক নেতা। সোমবার (১০ অক্টোবর) রাত পৌনে ১১টার দিকে নগরের মিরাবাজারে আগপাড়াস্থ কো-অপারেটিভ ক্লাব ভবনের সামনে এ ঘটনা ঘটে।

দলীয় সূত্র জানায়, সিলেট মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করছে মহানগর আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় সোমবার নগরের ১৮ নম্বর ওয়ার্ডে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নিজের পছন্দের ব্যক্তিকে সাধারণ সম্পাদক করতে গিয়ে তোপের মুখে পড়েন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এ সময় সংঘর্ষ ও চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনা ঘটে। আহত হন এক নারী নেত্রীসহ তিনজন। পরে সুযোগ বুঝে সম্মেলন থেকে সটকে পড়েন অধ্যাপক জাকির হোসেন। এ সময় পরিস্থিতি স্বাভাবিক করতে ঘোষিত কমিটি স্থগিত করে দেন নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

এর আগ সোমবার রাত ৮টায় সিলেট মহানগরের ১৮ নম্বর ওয়ার্ডের সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন মাসুক উদ্দিন আহমদ। প্রধান বক্তা হিসেবে ছিলেন জাকির হোসেন।

জানা গেছে, সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরু হয় রাত ১০টায়। অনুষ্ঠিত কাউন্সিলে সভাপতি ও সম্পাদক পদে কারা প্রার্থী হবেন তাদের নাম সংগ্রহ করা হয়। এ সময় সভাপতি পদে ৪ জন ও সাধারণ সম্পাদক পদে পাঁচজন প্রার্থিতা ঘোষণা করেন। কিন্তু তারা নির্বাচিত হবেন, সে ব্যাপারে ঐকমত্য না হওয়ায় ভোটের প্রয়োজনীয়তা দেখা দেয়। কিন্তু ভোটের ব্যাপারে নারাজ হন জাকির। কারণ, ভোট হলে তিনি নিজের পছন্দের প্রার্থীকে নিয়ে আসতে পারছিলেন না। পরে ভোট পদ্ধতি অবলম্বন না করে শীর্ষ দুই পদসহ তিন পদে নেতৃত্ব নির্ধারণ করা হয়।

এ সময় সাধারণ সম্পাদক পদে শফিকুল ইসলাম আলকাছ প্রার্থিতা ঘোষণা না করেও সম্পাদক হয়ে যান। এমন পরিস্থিতিতে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে চেয়ার ছোঁড়াছুঁড়ি করলে সম্মেলন থেকে পালিয়ে যান অধ্যাপক জাকির। পরে আর নেতাকর্মীদের তোপের মুখে পড়ে কমিটি স্থগিত করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক।

চেয়ার ছোঁড়াছুঁড়ির ঘটনায় আহত হন- ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাছুম আহমদের ভাই জাহিদ, ভগ্নীপতি ও এক নারী নেত্রী। তাদের মধ্যে জাহিদের অবস্থা গুরুতর।

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, বিশৃঙ্খলা হওয়ায় কমিটি স্থগিত করা হয়েছে।