সিলেটে টিকা কার্যক্রমে যোগ হচ্ছে আরও ৯টি কেন্দ্র

সিলেটে টিকা কার্যক্রমে যোগ হচ্ছে আরও ৯টি কেন্দ্র
সিলেটে আজ থেকে আবার শুরু হচ্ছে করোনা প্রতিরোধী গণটিকাদান কর্মসূচি। রোববার সিলেটে এসে পৌঁছেছে ৬৪ হাজার ২০০ ডোজ টিকা। এর মধ্যে মডার্নার ১৯ হাজার ২০০ ও চীনের তৈরি সিনোফার্মের টিকা ৪৫ হাজার ডোজ।
 
এদিকে এ কার্যক্রমের গতি বাড়াতে মহানগরে আরও ৯টি টিকাদান কেন্দ্র চালুর উদ্যোগ নেওয়া হয়েছে; প্রস্তুত করা হচ্ছে টিকা কেন্দ্রগুলো। সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
 
তিনি জানান, আগামীকাল (মঙ্গলবার) থেকে যথারীতি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট জেলা পুলিশ হাসপাতালে টিকা দেওয়া হবে। এ দুটির বাইরেও সিলেট সিটি করপোরেশনে টিকা কার্যক্রম পরিচালনার জন্য আরও ৯টি কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। সরকারের অনুমোদন পেলে এসব কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু হবে।
সিটি করপোরেশনের স্বাস্থ্য শাখা সূত্র জানায়, তিন দিন আগে স্বাস্থ্য অধিদফতরের কাছে নতুন ৯টি কেন্দ্রে টিকাদানের অনুমতি চাওয়া হয়েছে। সেগুলো হচ্ছে নগরভবন (সিলেট সিটি করপোরেশন), বেসরকারি সংস্থা সীমান্তিক পরিচালিত ধোপাদীঘিরপাড়ের বিনোদনী স্বাস্থ্যকেন্দ্র, চৌহাট্টায় মাতৃমঙ্গল হাসপাতাল, কাজীটুলার সূর্যের হাসি ক্লিনিক, টিলাগড়ের সূর্যের হাসি ক্লিনিক, ৮নং ওয়ার্ডের বীরেশ চন্দ্রনগর স্বাস্থ্যকেন্দ্র, বাগবাড়ী বর্ণমালা স্বাস্থ্যকেন্দ্র ও ২৬নং ওয়ার্ডের কদমতলী নতুন বাস টার্মিনালের পাশের নগর স্বাস্থ্যকেন্দ্র।